• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোবিন্দের শপথে মুখ্যমন্ত্রী

Mamata Banerjee

রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী রামনাথ কোবিন্দের শপথগ্রহণ অনুষ্ঠানে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাল, সোমবার বিকেলে তিনি দিল্লি যাবেন। মঙ্গলবার শপথ নেবেন কোবিন্দ। রাষ্ট্রপতি ভবন থেকে আসা আমন্ত্রণ পেয়ে দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘দেশের নতুন রাষ্ট্রপতির শপথগ্রহণ অনুষ্ঠানে যাওয়াটা সৌজন্যের ব্যাপার।’’

দিল্লিতে অবশ্য আরও দু’দিন থাকবেন মমতা। ফলে তাঁর সঙ্গে দেখা হতে পারে অন্য নেতানেত্রীদেরও। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করার কোনও খবর এখনও জানা যায়নি। তবে তিনি দেখা করতে পারেন সনিয়া গাঁধীর সঙ্গে। উপরাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে ফের বিরোধী নেতাদের সঙ্গে আলোচনা সেরে নিতে পারেন মমতা। রাষ্ট্রপতি নির্বাচনে যে সব দল এনডিএ-কে সমর্থন করেছিল, উপরাষ্ট্রপতি নির্বাচনে তাদের মধ্যে দু’টি দল বিরোধী প্রার্থীকে ভোট দেবে। তারা হল নবীন পট্টনায়কের বিজেডি এবং নীতীশ কুমারের জেডি(ইউ)। নবীনের দলকে বিরোধী শিবিরে আনার ব্যাপারে বিশেষ ভূমিকা নিয়েছেন মমতা। তিনি এনডিএ-র দিকে থাকা আরও দু’একটি দলকে বিরোধী জোটে টানার চেষ্টা চালাচ্ছেন।

প্রতিবার সংসদ চলাকালীন মমতা দিল্লি যান। একাধিক রাজনৈতিক বৈঠকের পাশাপাশি সংসদেও ঘুরে আসেন একবার। এ বারও তার ব্যতিক্রম হবে না বলেই দলীয় সূত্রের খবর। ২১ জুলাইয়ের সভায় মুখ্যমন্ত্রী বিজেপিকে ২০১৯-এর ভোটে ভারত ছাড়া করার কথা ঘোষণা করেছেন। সেই প্রেক্ষিতেই এ বার মমতার দিল্লি সফর বেশ চমকপ্রদ হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের জন্য নজরুল মঞ্চে ২৪ জুলাই উত্তমকুমার স্মরণে অনুষ্ঠানটি ৩টেয় শুরু হবে। আর ২৫ জুলাইয়ের বদলে ‘কন্যাশ্রী’ দিবসের অনুষ্ঠানটি হবে ২৮ জুলাই।

আরও পড়ুন: 

হাত-পা কাটার হুমকি দিয়ে চিঠি কেরলের লেখককে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন