• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিমানে ঘুমন্ত অভিনেত্রীকে হেনস্থা, দু’বছর পর সাজা সহযাত্রীর

Arrest
—প্রতীকী চিত্র।

মাঝ আকাশে ঘুমন্ত অভিনেত্রীকে যৌন হেনস্থার ঘটনায় এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিল মুম্বইয়ের বিশেষ আদালত। প্রায় দু’বছর আগে একটি অন্তর্দেশীয় বিমানে এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

ঘটনার সময় ওই অভিনেত্রী নাবালিকা ছিলেন বলে জানা গিয়েছে। তাই বিকাশ সচদেব নামের ৪১ বছরের ওই ব্যক্তির নামে যৌন নির্যাতন থেকে শিশু সুরক্ষা আইনের (পকসো)৩৫৪ নম্বর ধারায় (শ্লীলতাহানি)মামলা দায়ের হয়। এ ছাড়াও আরও বেশ কিছু ধারায় মামলা দায়ের হয় তাঁর নামে।বুধবার তাকে দোষী সাব্যস্ত করে সাজা শোনান বিশেষ আদালতের বিচারক এডি দেও।

নির্ভয়া কাণ্ডে মৃত্যু পরোয়ানা রদের আর্জি শুনল না দিল্লি হাইকোর্ট আরও পড়ুন

তাঁর মক্কেল পরিবারের একমাত্র রোজগেরে, আগে কখনও এই ধরনের ঘটনায় জড়াননি, এমন যুক্তি দেখিয়ে আদালতে সাজা কমানোর আর্জি জানান বিকাশ সচদেবের আইনজীবী আদনান শেখ। তার পাল্টা সর্বোচ্চ সাজার দাবি জানান সরকারি আইনজীবী। শেষ মেশ বিকাশ সচদেবকে তিন বছরের সাজা শোনান বিচারপতি।

২০১৭-র ডিসেম্বরে এই নিগ্রহের কথা প্রথম সামনে আসে। সোশ্যাল মিডিয়ায় নিজেই তা প্রকাশ করেন নিগৃহীতা। তিনি জানান, এয়ার ভিস্তারা বিমানে চেপে দিল্লি থেকে মুম্বই আসার পথে  পিছনের আসনে বসে লাগাতার তাঁকে উত্যক্ত করেন ওই ব্যক্তি। সিটের ভিতর পা গলিয়ে অশালীন ভাবে তাঁকে স্পর্শ করেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে গতবছরই বিনোদন জগৎ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ওই অভিনেত্রী। এত দিনে তাঁর সেই মামলার রায় ঘোষণা হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন