• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হুইস্কি, মায়া, হানি-র প্রথম জন্মদিন কী ভাবে পালন করল দেখুন পুলিশ

Mumbai Police Dog
হুইস্কি, মায়া, হানি-র প্রথম জন্মদিন। ছবি: টুইটার থেকে নেওয়া।

এটা তাদের তিন জনের প্রথম জন্মদিন, আর তা তাদের পরিবার বেলুন কেক দিয়ে ধুমধাম করে উদযাপন করল। ভাবছেন এটার আর নতুন কী। কিন্তু যে তিন জনের কথা হচ্ছে সেই হুইস্কি, মায়া, হানি আপনার আমার মতো মানুষ নয়, সারমেয়, যারা আবার মুম্বই পুলিশের হয়ে কাজ করে। তাই তাদের জন্মদিন যে একটু স্পেশাল হবে তা বলাই বাহুল্য। এই তিন সারমেয় এখন ‘কে৯’ (ডগ স্কোয়াড) পরিবারের সদস্য।

মুম্বই পুলিশের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে বুধবার একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়োটি কিছু স্টিল ছবি ও টেক্সট দিয়ে বানানো হয়েছে। এটি পুলিশ পরিবারে এই তিন খুদে সদস্যের জন্মদিনের উপহার। সেখানে তাদের ছোটবেলা থেকে প্রথম জন্মদিনের কয়েকটি ছবি শেয়ার করা হয়েছে।

ভিডিয়োতে জানানো হয়েছে, গত বছর  ১৮ অগস্ট রক্ষিতা মেহেতা নামে এক যুবতী তাঁর তিনটি জার্মান শেপার্ড মুম্বই পুলিশের হাতে তুলে দেন। তখন তাদের বয়স মাত্র মাস দুয়েক। মুম্বই পুলিশ এই উপহার পেয়ে ভিষণ খুশি হয়। রক্ষিতাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি বলা হয়, এদের প্রশিক্ষণ দিয়ে মুম্বই ও দেশের সেবায় কাজে লাগানো হবে। সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় সেই খবর উঠে আসে। সেই তিন সারমেয় হুইস্কি, মায়া, হানি ইতিমধ্যেই কাজে যোগ দিয়েছে।

আরও পড়ুন: আট মাসের শিশুকে কেউ এ ভাবে সুইমিং পুলে ফেলে দিতে পারে!

করোনার জন্য মুম্বই পুলিশ যতই ডিউটিতে ব্যস্ত থাক, পরিবারে এমন সদস্যদের জন্মদিন পালনে তারা কোনও খামতি রাখেনি। তিন সারমেয়র জন্য সব আয়োজন করা হয়। দেওয়ালে লেখা হয় হ্যাপি বার্থডে, সাজনো হয় লাল বেলুন দিয়ে। আর একটি নয় তিন জনের জন্য তিনটি নাম লেখা কেক আনা হয়। একটি ছবিতে দেখা যাচ্ছে, সেই কেকের দিকে নিবিষ্ট মনে তাকিয়ে রয়েছে তিন সারমেয়।

আরও পড়ুন: ‘আবদার’ মেনে অ্যামাজনের ডেলিভারি দিতে আসা মহিলাকে কী করতে হল দেখুন

মুম্বই পুলিশের ভেরিফায়েড হ্যান্ডলের এই ভিডিয়ো প্রচুর নেটাগরিক শেয়ার করেছেন। ভিডিয়োটি ৩০ ঘণ্টায় ২৭ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে লাইক, কমেন্ট চলছে।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন