• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জঙ্গি-গুলিতে হত সাহসী অফিসার

জঙ্গি ঘাঁটি খুঁজে বার করে বহু সন্ত্রাসবাদীকে মেরেছেন তিনি। এ বার সন্দেহভাজন লস্কর জঙ্গিদের হাতেই মৃত্যু হল সেই পুলিশ অফিসারের। সাব ইনস্পেক্টর আলতাফ আহমেদকে ‘২৪ ঘণ্টার পুলিশ’ বলে চিনতেন তাঁর সহকর্মীরা। জম্মু-কাশ্মীরের বহু এলাকায় লস্কর ঘাঁটিতে অভিযান চালিয়ে জঙ্গিদের খতম করছেন তিনি। তার জন্য বহু সাহসিকতার পুরস্কারও পেয়েছেন আলতাফ। ২০০৭ থেকে ২০১১ সালের মধ্যে তিন বার পদোন্নতিও হয়েছিল তাঁর। ফাঁদ পেতে এ বার লস্কর জঙ্গিরাই তাঁকে গুলি করে মেরেছে বলে জানিয়েছে পুলিশ।

সহকর্মীরা জানিয়েছেন, আজ সকালে যখন আলতাফ থানায় ছিলেন, তখন তাঁর কাছে একটি ফোন আসে। ফোন পেয়েই বেরিয়ে যান আলতাফ। তাঁকে বলা হয়েছিল লস্কর কম্যান্ডার আবদুল রহমান ওরফে কাসিম লুকিয়ে রয়েছে বান্দিপোরা এলাকায়। এ ভাবেই জঙ্গিদের গোপন ডেরার খবর আসত তাঁর কাছে। এবং এ ভাবেই এর আগে প্রচুর অভিযানে বেরিয়েছেন আলতাফ। তাই সহকর্মীরাও এ নিয়ে তাঁকে কিছু প্রশ্ন করেননি। কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, থানা থেকে আলতাফের গাড়ি বেরোনোর পরই তাঁকে অনুসরণ করতে শুরু করে একটি গাড়ি। বান্দিপোরা এলাকায় আলতাফের গাড়ি আটকে তাঁকে গুলি করে পালায় জঙ্গিরা।

রক্তাক্ত আলতাফকে সঙ্গে সঙ্গে বাদামিবাগ ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছু ক্ষণ পর সেখানেই মৃত্যু হয় তাঁর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন