• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেললাইনের পাথরেই ভাঙল জানলা, বন্দে ভারতের যাত্রায় ফের ব্যাঘাত

Vande Bharat Express
ফের বিপাকে বন্দে ভারত এক্সপ্রেস। ছবি: পিটিআই

Advertisement

বিপত্তি যেন কাটতে চাইছে না দেশের দ্রুততম সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের। চালু হওয়ার পরেই গরুর ধাক্কায় বেসামাল হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। তার পরে বাণিজ্যিক যাত্রার শুরুতেই ঘন কুয়াশার কারণে প্রায় আড়াই ঘণ্টা দেরি করে চলেছিল ট্রেনটি। এ বার রেল লাইনের পাথর ছিটকে এসে জানলার কাচ ভাঙল বন্দে ভারত এক্সপ্রেসের। উত্তরাঞ্চল রেলের তরফে জানানো হয়েছে এই কথা।

গত ২৩ ফেব্রুয়ারি, শনিবার উত্তরপ্রদেশের আছালদার কাছে ট্রেনের জানলায় ছিটকে এসে পড়ে বেশ বড়সড়ো কয়েকটি পাথর। প্রথমে হকচকিয়ে গেলেও পরে বোঝা যায় যে রেললাইন থেকেই ওই পাথরগুলি ছিটকে এসে লেগেছে ড্রাইভারের জানলার কাচে। এর ফলে ক্ষতিগ্রস্ত হয় প্রধান চালকের সামনে থাকা কাঁচের স্ক্রিন এবং তার পাশের জানালা।

রেল দফতরের তরফে জানানো হয়েছে যে ওই ট্রেনের দায়িত্বে থাকা বিশেষ কারিগরি দল খতিয়ে দেখছে পুরো ঘটনাটি। যদিও এই দুর্ঘটনায় বিশেষ কোনও ক্ষতি হয়নি বলেই জানানো হয়েছে রেলের তরফে। সুরক্ষা পরীক্ষার পরে ট্রেন চালু হলে তা স্বাভাবিক গতিতেই দিল্লিতে পৌঁছায় রাত ১১.০৫ নাগাদ।

আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে রসিকতা করলেই শাস্তির পক্ষে সওয়াল মোদীর

উত্তরাঞ্চলীয় রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, নির্ধারিত সময়ে বন্দে ভারত এক্সপ্রেস চালাতে রেল বদ্ধপরিকর। যাত্রীদের নিরাপত্তার ব্যাপারটিও খতিয়ে দেখছেন তাঁরা। তাই নতুন ভাবে সুরক্ষা ব্যবস্থায় সাজানো হচ্ছে রেলের দরজা জানালাগুলি।

আরও পড়ুন: গোরক্ষপুর থেকে ৭৫ হাজার কোটি টাকার কৃষক প্রকল্পের সূচনা করবেন মোদী

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন