• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লখনউ স্টেশনে কলা বিক্রি নিষিদ্ধ

banana
লখনউ স্টেশনে নিষিদ্ধ হল কলা কেনাবেচা। ছবি: শাটার স্টক।

সম্প্রতি অভিনেতা রাহুল বোসের কাছে দু’টি কলার দাম নেওয়া হয় ৪৪২ টাকা। তা নিয়ে রীতিমতো হুলস্থুল পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ফের খবরের শিরোনামে কলা। এবার উত্তরপ্রদেশের লখনউ স্টেশনে নিষিদ্ধ করা হল কলা বেচাকেনা। কলার খোসায় নোংরা হয়ে যাচ্ছিল স্টেশন চত্বর, সে কারণেইওই সিদ্ধান্ত।

নিয়ম ভেঙে যদি কেউ কলা কেনাবেচা করেন ওই স্টেশন চত্বরে, তা হলে কড়া শাস্তি ও জরিমানার মুখে পড়তে হবে বলেও ঘোষণা করেছেন রেল কর্তৃপক্ষ। তাঁদের দাবি, যত্রতত্র কলার খোসা ফেলায় নোংরা হওয়ার পাশাপাশি দুর্ঘটনাও ঘটছে।

এই সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন কলার ক্রেতা, বিক্রেতা দু’পক্ষই। বেশ কিছুটা আর্থিক ক্ষতির মুখেও পড়তে হচ্ছে বিক্রেতাদের। উল্টো দিকে কলার মতো সস্তা ফল ছাড়াই খাওয়া-দাওয়া সারতে হচ্ছে যাত্রীদের। অনেকের মতে, কলার খোসা খুব সহজেই পরিবেশের সঙ্গে মিশে যায়, কোনও ক্ষতিও করে না। আর যদি স্টেশন নোংরা হওয়ার কারণ দেখিয়ে কলা বিক্রি নিষিদ্ধ করা হয় তবে বোতল বন্দি জল বা প্যাকেটজাত খাবারও নিষিদ্ধ হওয়া উচিত। তবে কলার খোসায় পা পিছলে দুর্ঘটনার ব্যাপারটি মেনে নিচ্ছেন তাঁরা। সে ক্ষেত্রে রেল কর্তৃপক্ষ আর একটু সতর্ক এবং সক্রিয় হলে স্টেশন চত্বর পরিষ্কার রাখা যায়। ফলে দুর্ঘটনাও এড়ানো সম্ভব বলে তাঁদের মত।

আরও পড়ুন : চুম্বন মেলানিয়া-ট্রুডোর, মাথা নিচু ট্রাম্পের, টিপ্পনি সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন : বাব্বা কি গায়ের জোর! মহিলারাই গর্ত থেকে ঠেলে তুলে দিলেন এত বড় গাড়ি

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন