• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দলিতদের নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষমা চাইলেন ভিকে সিংহ

1

চাপে পরে শেষ পর্যন্ত ক্ষমা চাইতে বাধ্য হলেন কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিংহ। প্রাথমিক ভাবে অবশ্য দুই দলিত শিশু খুনের ঘটনায় নিজের বিতর্কিত মন্তব্য নিয়ে অনড় ছিলেন তিনি। বিরোধীদের তীব্র সমালোচনা সত্ত্বেও টুইটারে জানিযে ছিলেন, নিজের মন্তব্যের কোনও ব্যাখ্যাই তিনি দেবেন না। তাঁর এই টুইটের জেরে আরও বাড়ে বিজেপির অস্বস্তি। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামেন বিজেপি প্রধান অমিত শাহ।  কথা বলেন ভিকে সিংহের সঙ্গে। এরপরেই ঢোক গিলতে বাধ্য হন প্রাক্তন সেনাপ্রধান। বিতর্ক আর না বাড়িয়ে নিজের অবস্থান থেকে সরে আসেন ভিকে সিংহ। ক্ষমা চেয়ে নেন নিজের বিতর্কত মন্তব্যের জন্য।

হরিয়ানার শোনপেড় গ্রামে এক দলিত পরিবারের বাড়িতে আগুন লাগিয়ে দুই শিশুকে খুনের ঘটনায় এমনিতেই উত্তপ্ত ছিল দিল্লির রাজনীতি। বিতর্কে গতকাল ঘি ঢালেন মন্ত্রী ভি কে সিংহ। কেন্দ্রের মোদী সরকার তথা হরিয়ানার বিজেপি সরকারের পক্ষে দাঁড়িয়ে তিনি প্রশ্ন তোলেন, ‘‘কেউ কুকুরকে ঢিল ছুড়লে, সেটাও কি সরকারের দায়?’’ সাংবাদিকদের নিশানা করতেও ছাড়েননি প্রাক্তন সেনাপ্রধান সিংহ। তাঁর পরামর্শ, অকারণে যাঁরা সংবাদমাধ্যমে বিতর্ক তৈরি করছেন, তাঁরা সাংবাদিকতা ছেড়ে আগরায় (মানসিক রোগীদের হাসপাতালে) গিয়ে ভর্তি হলেই ভাল।

এ দিন কিন্তু নিজের বক্তব্য থেকে প্রায় ১৮০ ডিগ্রি ঘুরে ভিকে সিংহ বলেছেন, ‘‘কাউকে আঘাত করার কোনও উদ্দেশ্যই আমার ছিল না। কিছু লোক দুটো বিষয়কে মিশিয়ে ফেলছে। কাল্পনিক যোগসূত্র তৈরি করছে। তা সত্ত্বেও করোও অনুভূতিতে বিন্দুমাত্র আঘাত লাগলে আমি নিঃশর্ত ক্ষমা চাইছি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন