রাজনীতির বাইরেও একটা অন্য পরিচয় ছিল অটলবিহারী বাজপেয়ীর। সংস্কৃতির জগতেও ছিল তাঁর স্বচ্ছন্দ বিচরণ। তাঁর কবিতার ভক্তদের মধ্যে আছেন অমিতাভ বচ্চন, হরিবংশ রাই বচ্চন ও শাহরুখ খান।

বাজপেয়ীর মৃত্যুতে এঁদের পাশাপাশি শোকবার্তা পাঠিয়েছেন রজনীকান্ত, প্রিয়ঙ্কা চোপড়ারা। তবে সবার মন ছুঁয়ে গেলেন শাহরুখ খান।  সোশ্যাল মিডিয়ায় একটি পুরনো ভিডিয়ো প্রকাশ করেছেন তিনি। যেখানে তিনি শ্রদ্ধা জানিয়েছেন ‘কবি’ অটলবিহারী বাজপেয়ীকে।

ভিডিয়োটি একটি গানের দৃশ্যের। গানটির লিরিক অটলবিহারী বাজপেয়ীর লেখা। ‘কেয়া খোয়া কেয়া পায়া জাগ মে ’ নামের এই ভিডিয়োটি পরিচালনা করেছিলেন যশ চোপড়া, অভিনয় করেছিলেন শাহরুখ নিজে আর গানটি গেয়েছিলেন জগজিৎ সিংহ। আর ভিডিয়োটির শুরুতে আছে অমিতাভ বচ্চনের ভাষ্য, যা লিখে দিয়েছিলেন জাভেদ আখতার। এক কথায় তারকাখচিত। ভিডিয়োটি টুইট করে পুরনো স্মৃতি উসকে দিলেন শাহরুখ।

দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: মুক্ত সংবাদমাধ্যমের দাবি, একযোগে তিনশো মার্কিন সংবাদপত্রে প্রকাশিত ট্রাম্পবিরোধী সম্পাদকীয়

শুধু ভিডিয়ো নয়, শাহরুখের নিজের জীবনেও বাজপেয়ীর প্রভাব বেশ জোরালো। ছোটবেলা থেকেই বাবার সঙ্গে বাজপেয়ীর সব বক্তৃতা শুনতেন কিং খান। বাড়িতে অটলবিহারীকে বাজপেয়ীকে তিনি ডাকতেন ‘বাপজী’ নামে। এই মৃত্যু তাঁর কাছে পিতৃহীন হওয়ার সমান। টুইট করে জানিয়েছেন আবেগতাড়িত শাহরুখ।

 

কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।