Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

আইলাইনারে নজরকাড়া

গরমে কাজলনয়না হরিণী হয়ে ওঠা বিপজ্জনক। তার চেয়ে অনেক বেশি নিরাপদ আইলাইনারের সাজ। পোশাক ইন্দো হোক বা ওয়েস্টার্ন, উইঙ্গড আইলাইনার কিন্তু ইন। শ

মধুমন্তী পৈত চৌধুরী
০৩ জুন ২০১৭ ০০:০০

চোখে চোখে কথায় প্রেমের শুরু। চাহনির ঔজ্জ্বল্যে ধরা পড়ে আপনার ব্যক্তিত্বের প্রথম আভাস। তবে গরমে কাজল পরার ঝক্কি অনেক। তার চেয়ে সুন্দর আইলাইনারের সাজ। গলে যাওয়ার সমস্যা নেই। এ দিকে স্টাইল হবে ষোলো আনা।

সত্তরের দশকের বলি হোক বা টলি, জনপ্রিয় অভিনেত্রীদের চোখের ভাষা ফুটে উঠত উইঙ্গড আইলাইনারের রূপটানে। সেই স্টাইল আসিয়াছে ফিরিয়া! পারফেক্ট উইঙ্গড আইলাইনার আঁকতে পারা পুরোদস্তুর অধ্যবসায়ের ব্যাপার। তবে দুশ্চিন্তার কারণ নেই। কয়েকটা জিনিস মাথায় রাখলে আপনার চোখের ইন্দ্রজালেও ধরা দেবে অনেকেই।

Advertisement

১. ব্লকড উইঙ্গড আইলাইনার

উইঙ্গড আইলাইনারের এক ধরনের ভ্যারাইটি ব্লকড উইঙ্গড। এখানে স্কিন টোন বুঝে ফাউন্ডেশন ব্যবহার করুন। জামার রঙের সঙ্গে মিলিয়ে আইশ্যাডোর রং বাছুন। তবে সেটা যেন খুব ডার্ক না হয়। লিপ কালারটা হোক প্যাস্টেল শেডের। চুলের পার্টিং মুখের শেপ অনুযায়ী বদলাতে পারেন। এই আইলাইনারের সঙ্গে চলতে পারে যে কোনও ধরনের টুইস্টেড হেয়ার স্টাইল। ট্রাই করতে পারেন সাইড পার্টিং ফ্রেঞ্চ রোল। পোশাক হবে ওয়েস্টার্ন বা সেমি ক্যাজুয়াল। দিন হোক বা রাত, সব সময়ে এই সাজ চলতে পারে।

২. উইঙ্গড আইলাইনার



এখানেও বেসটা হবে হালকা। এমনিতেও গরম কাল। চড়া মেকআপের প্রশ্ন নেই। তাই প্রথমে বেসিক ফাউন্ডেশন দিয়ে বেসটা তৈরি করুন। যে হেতু আইলাইনারকে হাইলাইট করবেন, আইশ্যাডো হবে ন্যুড কালারের। সঙ্গে ডার্ক লিপ কালার। চুলটা মাঝখানে পার্টিং করে খোলা রাখতে পারেন। আবার একটু উঁচু করে পনিটেলও করতে পারেন। আর ইন্ডিয়ান-ওয়েস্টার্ন যে কোনও পোশাকের সঙ্গেই এই স্টাইল মানানসই। শাড়ি পরলে ফিরিয়ে আনবেন রেট্রো ম্যাজিক। আর ওয়েস্টার্নের সঙ্গে পরলে ইন্দো-ওয়েস্টার্ন একটা ফিউশন লুক তৈরি হবে। তবে দিনের থেকে রাতেই এই মেকআপ বেশি মানাবে।

৩. ব্লকড আইলাইনার



এই আইলাইনার কিন্তু একটা বোল্ড লুক ডিমান্ড করে। তাই রাতের জন্য এটা একদম পারফেক্ট। আর এর সঙ্গে ওয়েস্টার্নটাই বেস্ট কম্বো। সঙ্গে বেসিক ফাউন্ডেশন, ন্যুড লিপ কালার ও আইশ্যাডো। আসলে দর্শকের চোখ যাতে আপনার চোখেই আটকে যায়, তার জন্য চোখ বাদে বাকি সবটাই হবে সাটল। এর সঙ্গে চাইলে হেয়ারস্টাইলে এক্সপেরিমেন্ট করতে পারেন। খোলা চুল নয়। ট্রাই করুন মেসি হেয়ার।

পারফেক্ট করার টিপস

• চোখ বন্ধ করে চোখের পাতার উপরে যে কোনও একটি কার্ড ধরুন। তার পর আইলাইনার স্কেচপেন দিয়ে উইঙ্গড ডিজাইন আঁকুন। ওই কার্ডের উপর দিয়ে আইলাইনার যাবে। তার পর কার্ড সরিয়ে তুলি দিয়ে যেটুকু নিখঁুত করার করে নিন। দেখবেন, পারফেক্ট উইঙ্গড আইলাইনার হয়েছে।

• এই একই ট্রিক হোয়াইট টেপ ব্যবহার করেও করতে পারেন।

• চোখের পাতার উপরে কয়েকটা ডট এঁকে নিতে পারেন। তার পর ওই ডটগুলো ফিল করতে থাকুন।

• ফ্ল্যাট লাইনার পেন দিয়ে চোখের পাতার উপরে হালকা করে প্রেস করুন। লাইনারটা যাতে পুরোটা চোখের উপরে বসে। তার পর তাকে উইঙ্গড শেপ দিন।

• এই টেকনিকটা হল যে ভাবে আমরা মেক আপ তুলি। মানে যেমন খুশি আইলাইনার এক দফা লাগিয়ে নিলেন। তার পর অন্য একটা তুলি দিয়ে ফিনিশিং টাচের মতো করে উইঙ্গড শেপ দিন। যেখানে যতটা দরকার।

• উইঙ্গড লাইনার ভালই করেছেন। কিন্তু শেষ স্ট্রোকটা দিতে গিয়েই একটু ঘেঁটে গেল। চিন্তা নেই। তুলির গোড়ায় লাগিয়ে নিন কনসিলার। ব্যস, ওটা দিয়ে যেখানে যেখানে মোছার দরকার, মুছে নিন।

মডেল: পত্রালী

মেকআপ: অভিজিৎ পাল

পোশাক: লাইফস্টাইল, কোয়েস্ট মল

লোকেশন: হোয়াটস আপ কাফে

ছবি: শুভদীপ ধর

আরও পড়ুন

Advertisement