• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

প্রথম ছবিতেই সুপারস্টার, আর তার পর... আটের দশকের এই হার্টথ্রব এখন কী করে জানেন?

শেয়ার করুন
main
এককালে তাঁর প্রেমে মজেছিল আসমুদ্র হিমাচল। কিন্তু মাঝে কয়েকটা ব্যর্থতা। আর তাতেই রণে ভঙ্গ দেন অভিনেতা কুমার গৌরব। গ্ল্যামার দুনিয়া ছেড়ে চলে যান অন্তরালে।
with father
সুপারস্টার রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব। আসল নাম মনোজ তুলি। বাবার প্রযোজনা সংস্থায় তৈরি ‘লাভ স্টোরি’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। আর তাতেই রাতারাতি জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান। তাঁর চকোলেট হিরো ইমেজের প্রেমে পড়েন সে কালের তরুণীরা।
vijeta
‘লাভ স্টোরি’ ছবির শুটিংয়ের সময়ই ছবির নায়িকা বিজয়েতা পণ্ডিতের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে কুমার গৌরবের। দু’জনে বিয়ে করবেন বলেও স্থির করেন। কিন্তু বিজয়েতাকে ঘরের বউ করায় তীব্র আপত্তি ছিল রাজেন্দ্র কুমারের। তাই মাঝপথেই প্রেমে ইতি পড়ে।
rima
বলিউডে কান পাতলে শোনা যায়, রাজেন্দ্র কুমারের সঙ্গে ভাল সম্পর্ক ছিল রাজ কপূরের। কুমার গৌরবের সঙ্গে মেয়ে রিমার বিয়ে দিতে চেয়েছিলেন তিনি। দু’জনের বাগদানও হয়ে গিয়েছিল। কিন্তু বিজয়েতার সঙ্গে কুমার গৌরবের সম্পর্কের কারণে তা আর বিয়ের পিঁড়ি পর্যন্ত পৌঁছয়নি।
mandakini
‘লাভ স্টোরি’র পর ‘তেরি কসম’-সহ কয়েকটি ছবিতে নায়ক হিসাবে সাফল্য পান কুমার গৌরবের। সেই ছবিতে ডেবিউ করার কথা ছিল অভিনেত্রী মন্দাকিনির। কিন্তু নবাগতার সঙ্গে অভিনয় করবেন না বলে জেদ ধরেন কুমার গৌরব। সে কথা মনে রেখেছিলেন মন্দাকিনি। পরবর্তীকালে তিনিও কুমার গৌরবের সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন।
namrata
নায়ক হিসাবে একের পর এক ছবি মুখ থুবড়ে পড়লে সহ-অভিনেতা হিসাবেও কাজ করেন কুমার গৌরব। সঞ্জয় দত্তের সঙ্গে ‘নাম’ ছবিতে তাঁর অভিনয় প্রশংসাও পায়। আর সঞ্জয়ের সঙ্গে বন্ধুত্বই কুমার গৌরবের জীবন পাল্টে দেয়। সঞ্জয়ের বোন নম্রতা দত্তের প্রেমে পড়েন তিনি। বিয়ে করেন তাঁকে। দুই সন্তানকে নিয়ে সুখের সংসার তাঁদের।
sanjay kumar
১৯৯৬ সালে ‘সওতেলা ভাই’ ছবিতে অভিনয়ের পর লম্বা ব্রেক নেন কুমার গৌরব। তার পর ‘কাঁটে’-সহ দু’একটি ছবিতে মুখ দেখান। ২০০৪ সালে ইংরেজি ছবি ‘গুইয়ানা’-তেও অভিনয় করেন। তার পর থেকে পূর্ণ দৈর্ঘ্যের চরিত্রে আর সে ভাবে দেখা যায়নি তাঁকে।
family
৫৮ বছর বয়সে এই মুহূর্তে পারিবারিক ব্যবসা নিয়েই ব্যস্ত কুমার গৌরব। অভিনয়ে ফেরার কোনও ইচ্ছা নেই বলে একটি সংবাদমাধ্যমকে জানান তিনি। তিনি জানান, ‘‘বাবা অভিনেতা বলে চাপ অনুভব করতাম। তবে সাধ্য মতো চেষ্টা করেছি আমি।’’
praise
তবে কুমার গৌরব আর ফিরতে না চাইলেও, তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সলমন ও শাহরুখের মতো মেগাস্টাররা। ভাল জিন্স না থাকায়, এক সময় নিজের ডজন খানেক ব্র্যান্ডেড জিন্স কুমার গৌরব তাঁকে দিয়েছিলেন বলে জানান সলমন খান। মহিলাদের মধ্যে জনপ্রিয়তা পেতে কুমার গৌরবের মতো চুল রাখতেন বলে জানান শাহরুখ।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন