• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক

সপ্তাহান্তে বেড়াতে যাওয়ার গাড়ি থেকে ফ্রি শপিং, এই সংস্থাগুলি কর্মীদের কী সুবিধা দেয় জানেন?

শেয়ার করুন
১২ main
কেউ দেয় বেড়াতে যাওয়ার টিকিট, কেউ দেয় বিনামূল্যে শপিং করার সুযোগ, কেউ বাড়ি, কেউ আবার বিদেশ ভ্রমণে পাঠায় সংস্থার কর্মীদের। গুগল থেকে মাইক্রোসফ্ট বা টেসলা— সংস্থার কর্মীদের জন্য এমনই সব অসাধারণ সুবিধা দিয়ে থাকে। দেখে নেওয়া যাক তেমনই কিছু সংস্থা এবং কর্মীদের জন্য দেওয়া তাদের বিশেষ অফার।
১২ apple
অ্যাপলের প্রত্যেক কর্মী বেশ বড়সড় ছাড় পান অ্যাপলের কোনও যন্ত্রপাতি বা ফোন কিনলে। এমনকি শারীরিক সমস্যা থাকলে মহিলা কর্মীদের ‘ফ্রোজেন এগ’ রাখার সুবিধাও রয়েছে এখানে।
১২ airbnb
এয়ারবিএনবি-র তরফে কর্মীদের বার্ষিক ২ হাজার ডলার দেওয়া হয়, বিশ্বের যে কোনও এয়ারবিএনবি সংস্থার হোটেলে গিয়ে থাকার জন্য।
১২ expedia
এয়ারবিএনবি-র মতোই এক্সপিডিয়ার কর্মীদের বার্ষিক কয়েক হাজার ডলার দেওয়া হয় বেড়াতে যাওয়ার জন্য। পারফরম্যান্সের ভিত্তিতে বাড়ে এই বেড়াতে যাওয়ার টাকার অংশও।
১২ facebook
ফেসবুক থেকে বিনামূল্যে থাকার জায়গা দেওয়া হয়। ফেসবুক কর্মীরা মাতৃত্ব ও পিতৃত্বকালীন নানা সুযোগসুবিধাও পেয়ে থাকেন। কর্মীদের নবজাতককে চার হাজার ডলার দেওয়া হয়।
১২ spotify
স্পটিফাই সংস্থায় ‘ফ্রোজেন এগ’ রাখার সুবিধাও রয়েছে কর্মীদের শারীরিক কোনও অসুবিধা থাকলে। টাকাপয়সাও দেওয়া হয় গর্ভধারণ সংক্রান্ত সমস্যা থাকলে।
১২ google
গুগলের কোনও কর্মীর মৃত্যু হলে তাঁর অবর্তমানে সঙ্গীকে পরবর্তী দশ বছর পর্যন্ত অর্ধেক বেতন দেওয়া হয়। সংস্থার তরফে প্রতি দিন লাঞ্চ দেওয়া হয় কর্মীদের।
১২ microsoft
মাইক্রোসফ্টে রয়েছে ‘ট্রি হাউস’-এ (রেডমন্ড ক্যাম্পাস) বসে কাজের জায়গা। এতে সৃজনশীলতা বাড়ে বলেই ধারণা। রয়েছে প্রাকৃতিক পরিবেশে বসে কাজ করার সুবিধা।
১২ intel
ইন্টেলের কর্মীদের আর্থিক সাহায্য দেওয়া হয় যদি তাঁরা উচ্চশিক্ষায় আগ্রহী হন। এ ছাড়াও বেশ কিছু শপিং প্রোগ্রামও রয়েছে কর্মীদের জন্য।
১০১২ Likedin
লিঙ্কডইনে অতিরিক্ত ২ হাজার ডলার দেওয়া হয় শারীরিক সুস্থতা বজায় রাখার জন্য। এ ছাড়াও অর্থ কী ভাবে সঞ্চয় করা যায়, সেই সংক্রান্ত প্রশিক্ষণও দেওয়া হয়।
১১১২ twitter
টুইটারের তরফে কর্মীদের কমেডি ক্লাস নেওয়া হয়। অন সাইটে যাঁরা থাকেন, তাঁদের আকুপাংচার, যোগব্যায়াম ও শরীরচর্চার ক্লাস নেওয়া হয়।
১২১২ tesla
টেসলাতে যাঁরা কাজ করেন। সপ্তাহান্তে ঘুরে বেড়ানোর জন্য গাড়ি পান সংস্থার তরফে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন