• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাইফস্টাইল

হোয়াটসঅ্যাপের এই সুবিধাগুলি জানেন?

শেয়ার করুন
whatsapp
গ্রুপ চ্যাটে একসঙ্গে অনেক মেসেজ পেতে থাকেন নিশ্চয়। সে ক্ষেত্রে আপনি দেরিতে উত্তর দিলে একগাদা মেসেজের ভিড়ে হারিয়ে যেতে পারে আপনার কথা। নির্দিষ্ট কোনও মেসেজের উত্তর দিতে হলে ওই লাইনটা প্রেস করে হোল্ড করুন। এর পর ফোনের (অ্যান্ড্রয়েড হলে) উপরে ব্যাকওয়ার্ড বাটন ক্লিক করুন। আইফোন হলে ট্যাপ বাটন ক্লিক করুন। এতে ওই নির্দিষ্ট লাইনেরই উত্তর পাবেন আপনার বন্ধু।
mobile phone
হোয়াটসঅ্যাপের সুরক্ষা বাড়াতে এ বার জোড়া পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ চ্যাটে ‘টু-ফ্যাক্টর অথেনটিফিকেশন’ চালু করেছে। এটি চালু করার পর ছ’সংখ্যার পাসকোড সেট করতে হবে। এর ফলে আপনার মোবাইল চুরি হয়ে গেলেও সুরক্ষিত থাকবে আপনার হোয়টসঅ্যাপ। কারণ, সিম বদল করেও চ্যাট রেকর্ড দেখা যাবে না। ফলে আপনার ই-মেইলে পাঠানো ওই পাসকোড না দিলে খুলবে না হোয়াটসঅ্যাপ।
whatsapp
এক জনের সঙ্গে চ্যাট করলে সহজেই বোঝা যায় আপনার মেসেজ কথন পড়া হয়েছে। তবে গ্রুপ চ্যাটে কে আপনার মেসেজ পড়লেন তা দেখার জন্য ওই মেসেজটা প্রেস করে ‘আই’ লেখাটি ক্লিক করুন। আইফোনে ওই মেসেজটা হোল্ড করে বাঁ-দিকের টেনে নিয়ে আসুন। এ বার মেনুতে দেখে নিন কে আপনার মেসেজ পড়লেন?
mobile user
হোয়াটসঅ্যাপে চ্যাটের বদলে অনেকেই ভয়েস মেসেজ পাঠাতে পছন্দ করেন। তবে সে মেসেজ শুনতে গেলেও তা স্পিকারে জোরে বেজে ওঠে। সকলের সামনে যদি ভয়েস মেসেজ শুনতে না চান তবে খুব সহজ উপায় আছে। প্লে বাটনে ক্লিক করে মোবাইল ফোনটি কানে চেপে ধরুন। এটি সঙ্গে সঙ্গে স্পিকারফোন থেকে ইয়ারপিসে চলে যাবে। ফলে আপনার মেসেজও গোপন থাকবে।
whatsapp
হোয়াটসঅ্যাপে টেক্সট বোল্ড বা ইটালিকস ফন্ট-এ করতে কয়েকটি সহজ উপায় আছে। বোল্ড করতে কোনও শব্দের আগে ও পরে অ্যাসটেরিস্ক (যেমন, *শব্দ*) চিহ্ন দিন। এতে ওই শব্দটি বোল্ড ফন্ট-এ আসবে। এ ভাবেই আন্ডারস্কোর ব্যবহার করুন ইটালিকসের (যেমন, _শব্দ_) ক্ষেত্রে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন