সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

নেই শামি-শঙ্কর, দেখে নিন ভারতের প্রথম একাদশ

শেয়ার করুন
১২ Main
আজ রবিবারের সুপার ব্লকবাস্টার ভারত বনাম অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ম্যাচ। দলে কোনও পরিবর্তন না করেই মাঠে নামছেন বিরাট বাহিনী। দেখে নিন ভারতের প্রথম একাদশ।
১২ 1
রোহিত শর্মা ভারতের নির্ভরযোগ্য ওপেনার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত ১২২ রান করে ২৩ তম আন্তর্জাতিক সেঞ্চুরি পূর্ণ করেছেন।
১২ 2
বিশ্বকাপের শুরুটা ভাল হয়নি শিখর ধওয়নের। প্রথম ম্যাচে তিনি ব্যর্থ হলেও ভারতের এই বাঁ হাতি ওপেনারের ব্যাট যে কোনও মুহূর্তে ঝলসে উঠতে পারে। অজিদের বিরুদ্ধে ওপেনিংয়ে ডান হাতি-বাঁ হাতি কম্বিনেশনে তাই পরিবর্তন আনা হয় না।
১২ 3
ক্রিকেটবিশ্বের নজরে এখন বিরাট কোহালি। ভারতীয় ব্যাটিংয়ের স্তম্ভ তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহালির ব্যাটই অন্যতম ভরসা ‘টিম ইন্ডিয়া’র।
১২ 4
লোকেশ রাহুল চার নম্বরে নির্ভরযোগ্য ব্যাট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল খেলেছিলেন। তবে ক্রিজে জমে যাওয়ার পরে মাঝেমাঝেই উইকেট ছুড়ে দিতে দেখা যায় তাঁকে। অজিদের বিরুদ্ধে কিন্তু রাহুলকে নিজের নামের প্রতি সুবিচার করতেই হবে।
১২ 5
মহেন্দ্র সিংহ ধোনি মাঠে থাকলে ভারতের ম্যাচ জেতার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। সেরা ফিনিশার তিনি। দলের অধিনায়ক কোহালি হলেও উইকেটের পিছন থেকে তিনি দল পরিচালনা করেন। কুলদীপ যাদব,চহালদের মতো তরুণ বোলারদের জন্য ফিল্ডিং সাজিয়ে দেন ধোনি।
১২ 6
কেদার যাদব ব্যাটে ও বলে কার্যকরী ভূমিকা নেন। ব্যাটের হাত চমৎকার। বল হাতে পার্টনারশিপও ভাঙতে পারেন তিনি।
১২ 7
হার্দিক পাণ্ড্যর প্রশংসা সবার মুখে। অনেকেই বলছেন, আইপিএলের ফর্ম ধরে রাখতে পারলে বিশ্বকাপে ফুল ফোটাবেন পাণ্ড্য। ইংল্যান্ডের পরিবেশে পাণ্ড্যর সিম বোলিং কাজে লাগবে। ব্যাট হাতে যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন এই অলরাউন্ডার।
১২ 9
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চহালের ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছিল দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমেই ৪ উইকেট তুলে নেন তিনি। বল হাতে অজিদেরও পরীক্ষা নেবেন চহাল।
১০১২ 10
কুলদীপ যাদব আইপিএলে ফর্মে ছিলেন না। বিশ্বকাপে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। অজিদের বিরুদ্ধেও নজর থাকবে এই বাঁ হাতি চ্যায়নাম্যান বোলারের দিকে।
১১১২ 11
যশপ্রীত বুমরার দৌরাত্ম্যে দক্ষিণ আফ্রিকা শুরুতেই ছন্দ হারিয়েছিল। তাঁর বিষাক্ত বোলিংয়ের মোকাবিলা করতে পারেননি প্রোটিয়া ওপেনাররা। রিকি পন্টিং বুমরাকেই বিপজ্জনক বলে মনে করছেন। তাঁকে কীভাবে সামলান অজি ব্যাটসম্যানরা সেটাই দেখার।
১২১২ 12
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে প্রথম ১০ ওভারে কোনও উইকেট নিতে পারেননি। কিন্তু ডেথ ওভারে ২টি উইকেট তুলে নেন ভুবি। তাই অস্ট্রেলিয়ার এই ম্যাচে তার দিকেও নজর থাকবে ক্রিকেট বিশ্বের।

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন