• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিরাটের ডবল, সেই সঙ্গে আরও কিছু নতুন রেকর্ড

শেয়ার করুন
Virat 1
সচিন পরবর্তী সময় ভারতীয় ক্রিকেটের অন্যতম আকর্ষণ বিরাট কোহালি। আগ্রাসী মেজাজ এবং অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট হাতেও দুর্ধর্ষ ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়। নাগপুর টেস্টেও শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে গড়লেন কিছু নয়া রেকর্ড।
Virat 2
নাগপুর টেস্টে সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহালি। অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে সব থেকে বেশি টেস্ট সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন তিনি। ছাপিয়ে গেলেন সুনীল গাওস্করকে।
Virat 3
এক ক্যালেন্ডার ইয়ারে কোহালির সেঞ্চুরি সংখ্যা দাঁড়াল ১০টি। এর আগে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বাধিক সেঞ্চুরি ছিল রিকি পন্টিং এবং গ্রেম স্মিথের। দু’জনেই করেছিলেন ন’টি করে সেঞ্চুরি। এর মধ্যে পন্টিং দু’বার এই নজির গড়েছিলেন।
Virat Kohli 4
তবে অধিনায়ক হিসাবে সবচেয়ে বেশি শতরান করতে এখনও অনেকটা পথ যেতে হবে কোহালিকে। অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ২৫টি শতরান রয়েছে দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথের।
Virat Kohli 5
ক্যাপ্টেন হিসাবে সেঞ্চুরির বিশ্বরেকর্ড থেকে অনেক দূরে থাকলেও, ভারতীয় হিসাবে রেকর্ড গড়ে ফেললেন কোহালি। এ দেশে এর আগে অধিনায়ক হিসাবে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক ছিলেন সুনীল গাওস্কর(১১)। টেস্ট ক্যাপ্টেন হিসাবে ১২তম শতরান করে এ দিন তাঁকে টপকে গেলেন কোহালি।
Kohli
টেস্ট কেরিয়ারে পাঁচ নম্বর ডবল সেঞ্চুরি করলেন বিরাট।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন