Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ধর্ষণ কাণ্ডে মুক্তি রোনাল্ডোর, বিপন্ন নেমারের পাশে মা

গত বছর মে মাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে ওঠা যে ধর্ষণ কাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল ফুটবলবিশ্ব, সেই অভিযোগ থেকে এ দিন মুক্তি পেলেন জুভেন্তাস তারকা।

ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জুন ২০১৯ ০৪:২৫
Share: Save:

ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত বিশ্বের দুই ফুটবল মহাতারকাকে নিয়ে বুধবার দু’টি চমকপ্রদ ঘটনা ঘটল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আদালত থেকে মুক্তি পেলেন। আর নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের পাশে একই সঙ্গে দাঁড়ালেন তাঁর মা এবং ব্রাজিল ফুটবল ফেডারেশন। নেমারের মা ছেলের উদ্দেশে লিখলেন খোলা চিঠিও।

গত বছর মে মাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে ওঠা যে ধর্ষণ কাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল ফুটবলবিশ্ব, সেই অভিযোগ থেকে এ দিন মুক্তি পেলেন জুভেন্তাস তারকা। যুক্তরাষ্ট্রের আদালতে যে উঠতি মডেল পর্তুগিজ তারকার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, সেই অভিযোগকারী মহিলা মামলা এগিয়ে নিয়ে যেতে না চাওয়ায় আদালত সেই মামলা বন্ধ করে দিল। ফলে বিতর্ক এবং অস্বস্তি থেকে মুক্তি পেলেন রোনাল্ডো।

অন্য দিকে নেমারের পাশে দাঁড়িয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রোজেরিও কাবেকিলো বুধবার বলে দিয়েছেন, ‘‘নেমারের বিষয়টি আমরা খুব কাছ থেকে নজরে রাখছি। ওর উপর আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। ওকে কোপা আমেরিকা কাপে না নিয়ে যাওয়ার কোনও প্রশ্নই নেই। ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। আমরা জানি ও কতটা মন দিয়ে দেশের জন্য খেলে। এবং ব্রাজিলের পক্ষে কতটা কার্যকর হবে।’’

জাতীয় ফুটবল ফেডারেশনের পাশাপাশি নেমারের মা একটি আবেগঘন খোলা চিঠি লিখেছেন ছেলের বর্তমানের বিতর্কিত পরিস্থিতি নিয়ে। তাতে তিনি লিখেছেন, ‘‘ঈশ্বরের উপর আস্থা রাখো। তিনি সঠিক সময়ে যা করার করবেন। তুমি যে কাজটা করতে সবচেয়ে ভালোবাসো, সেটা করে যাও। ফুটবলটাই মন দিয়ে খেলো।’’ কোপা আমেরিকায় ব্রাজিলের ম্যাচ চলতি মাসের তৃতীয় সপ্তাহে। তার আগে নেমারদের প্রস্তুতি ম্যাচ রয়েছে। ইতিমধ্যেই ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত নেমারের ভিডিয়ো নিয়ে পুলিশ তদন্তে নেমেছে। তাঁকে এখনই জেরা না করতে রিও দে জেনেইরোর পুলিশের কাছে অনুরোধ করেছে ফেডারেশন। নেমার অবশ্য শিবিরে অনুশীলন করেই যাচ্ছেন। এ দিন তাঁকে সে কথা স্মরণ করিয়ে দিয়েছেন তাঁর মা নাদিন গনসালভেস দা সিলভা স্যান্টোস। লিখেছেন, ‘‘আমি তোমাকে হৃদয় দিয়ে ভালোবাসি। আমি ঈশ্বরের কাছে প্রতিদিন প্রার্থনা করছি, তুমি যাতে সব সমস্যা থেকে মুক্তি পাও।’’ নেমারের বোন রাফেয়েলা বেক্রামের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন তাঁর মা। তিনি খোলা চিঠিতে লিখেছেন ‘‘আমি জানি গত কয়েকদিন ধরে যে ঘটনা ঘটছে, তা তোমার মনঃসংযোগে ব্যাঘাত ঘটানোর পক্ষে যথেষ্ট। ওই বিষয়টি নিয়ে মাথা না ঘামিয়ে এখন ফুটবলে মন দাও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Rape Cristiano Ronaldo Neymar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE