Advertisement
০৪ মে ২০২৪
Ajay Jadeja

এটা কেমন ধারা দল বাছাই? নির্বাচকদের তোপ অজয় জাডেজার

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড থেকে মহেন্দ্র সিংহ ধোনি ও রবীন্দ্র জাডেজার বাদ পড়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এই প্রসঙ্গেই মুখ খুলেছেন অজয় জাডেজা।

জাডেজা একাই নন, এর আগেও নির্বাচকদের নিয়ে প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে। ফাইল চিত্র।

জাডেজা একাই নন, এর আগেও নির্বাচকদের নিয়ে প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১৯:১৯
Share: Save:

জাতীয় নির্বাচকদের একহাত নিলেন প্রাক্তন জাতীয় অধিনায়ক অজয় জাডেজা। এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকমণ্ডলীর কার্যকলাপের নেপথ্যে যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না তিনি। আর তাই রীতিমতো তোপ দাগছেন নির্বাচকদের উদ্দেশে।

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড থেকে মহেন্দ্র সিংহ ধোনি ও রবীন্দ্র জাডেজার বাদ পড়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এই প্রসঙ্গেই মুখ খুলেছেন জাডেজা। দল বাছাইয়ের ব্যাপারে কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না তিনি।

প্রাক্তন ক্রিকেটারের মতে, "আমার তো মনে হচ্ছে ভাবনাতেই গণ্ডগোল রয়েছে। রবীন্দ্র জাডেজা যেমন টি-টোয়েন্টির দলে নেই। কিন্তু ওয়ানডে দলে রয়েছে। আবার সব ম্যাচে যে খেলছে, তাও নয়। যে কোনও কারণেই হোক, ও দলে ফিরেছে। যে কাউকে জিজ্ঞাসা করা হোক, জাডেজা কীসে দক্ষ? কেউই টেস্টের কথা বলবে না। আসলে এই দলগুলো গড়ে তোলার নেপথ্যে কোনও ভাবনাচিন্তা রয়েছে বলে মনে হচ্ছে না। কেন এগুলো হচ্ছে, তা বুঝতে সমস্যা হচ্ছে।" দীনেশ কার্তিককে একদিনের স্কোয়াড থেকে বাদ দেওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন জাডেজা।

আরও পড়ুন: আরব সাগরের পারে তাণ্ডব হিটম্যানের, সঙ্গত রায়াডুর, ভারতের ৩৭৭

আরও পড়ুন: এশিয়ান গেমসে রুপোজয়ী বক্সার এখন বেচছেন আইসক্রিম​

প্রসঙ্গত, এর আগেও জাতীয় নির্বাচকদের নিয়ে উঠেছে প্রশ্ন। দল থেকে বাদ পড়ার পর অসন্তোষ প্রকাশ করেছেন মুরলী বিজয়, করুণ নায়ার। সম্প্রতি কেদার যাদবও ফিট হয়ে ওঠেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ তিন ম্যাচের দলে না থাকায় বিস্মিত হয়েছিলেন। যদিও পরে চতুর্থ ও পঞ্চম একদিনের ম্যাচের দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়।কিছুদিন আগে সৈয়দ কিরমানিও নির্বাচকদের যোগ্যতা নিয়ে তুলেছিলেন প্রশ্ন।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Ajay Jadeja Ravindra jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE