• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অবসর ভেঙে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান তিনি, চিঠি হায়দরাবাদ বোর্ডকে

Ambati
অবসর ভেঙে ক্রিকেটের মূল স্রোতে ফিরতে চান অম্বাতি। ছবি: এএফপি

গত জুলাইয়ের শুরুতেই অবসর নিয়েছিলেনতিনি। দু’মাস না পেরতেই মত পরিবর্তন করে ফেললেন হায়দরাবাদি মিডল অর্ডার ব্যাটসম্যান অম্বাতি রায়ডু। এ নিয়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে চিঠিও পাঠালেন তিনি।

অবসর নেওয়ার সময় মনে করা হয়েছিল, বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ার জন্য হয়তো অবসর নিচ্ছেন ৩৩ বছর বয়সি ওই ক্রিকেটার। অম্বাতির অবসর নিয়ে প্রাক্তন ভারত অধিনায়কমহম্মদ আজহারউদ্দিন বলেছিলেন, “যদি কাউকে স্ট্যান্ড বাই রাখা হয়, তা হলে কোনও খেলোয়াড় চোট পেলে সেই স্ট্যান্ড বাই খেলোয়াড়দেরই তো দলে সুযোগ দেওয়া উচিত। যদি আপনি একজন নির্বাচক হন, তা হলে আপনার ক্ষমতা আছে দলের অধিনায়ক ও কোচের পছন্দকে প্রত্যাখ্যান করার।”

গত ২৪ অগস্ট জানা যায়, অবসর ভেঙে আবার ফিরতে পারেন রায়ডু। সেই জল্পনা বাড়িয়ে দিয়েছিলেন তিনি নিজেই।রায়ডু বলেন, “আমি পরের আইপিএলে চেন্নাইয়ের হয়েই খেলতে নামব। সাদা বলের ক্রিকেটে আমি আবারও ফিরে আসতে চাই। আপাতত আমি ফিটনেসের উপর জোর দিচ্ছি।”

আরও পড়ুন: নজর ঋষভে, রেকর্ড গড়ার মুখে কোহালি

আরও পড়ুন: দলে একটি পরিবর্তন? দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ​

শুক্রবার তিনি হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে একটি চিঠি পাঠান। তাতে লেখেন, ‘আমি সব ধরনের ক্রিকেটে আবার ফিরতে চাই। আমার কঠিন সময়ে পাশে থাকার জন্য চেন্নাই সুপার কিংস, ভিভিএস লক্ষ্মণ এবং নয়েল দাভিদকে ধন্যবাদ। তাঁরা আমাকে বুঝতে সাহায্য করেছেন যে, এখনও আমার মধ্যে ক্রিকেট খেলার ক্ষমতা রয়েছে। আমি আবেগপূর্ণ হয়ে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। আগামী দিনে ভাল ক্রিকেট খেলার আশা রাখি। সাহায্য করতে চাই হায়দরাবাদ ক্রিকেটকে।’

রায়ডু খেলেছেন হায়দরাবাদ, বডোদরা, অন্ধ্রপ্রদেশ ও বিদর্ভের হয়ে। ভারতীয় দলের হয়ে রায়ডুরতিনটি শতরান-সহ ৫৫ ওয়ান ডে-তে রান ১ হাজার ৬৯৪। গড় ৪৭.০৫। টেস্টে তিনি সুযোগ পাননি। ভারতীয় দলে তিনি খেলতেন চার নম্বরে। শ্রেয়াস আইয়ার ওয়েস্ট ইন্ডিজে একদিনের ম্যাচে সফল হয়েছেন চার নম্বরে নেমে। ভারতীয় ‘এ’ দলের হয়ে নিয়মিত রান পাচ্ছেন শুভমন গিলও। তাই অবসর ভেঙে বেড়িয়ে এলেও ভারতীয় দলে জায়গা পাবেন কিনা তা বলা মুশকিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন