Advertisement
০৫ মে ২০২৪

ছোটবেলার কোচ পুরস্কার পেলে খুশি হবেন অমিত

অমিতের এই মন্তব্যের পিছনে অবশ্য একটা কারণ আছে। সেই ২০১২ সালে ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন অমিত। যে কারণে এক বছর নির্বাসনেও থাকতে হয়েছিল তাঁকে।

ভারতীয় বক্সার অমিত পাঙ্ঘাল ।—ছবি পিটিআই।

ভারতীয় বক্সার অমিত পাঙ্ঘাল ।—ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০৪:১৭
Share: Save:

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ইতিহাস সৃষ্টি করার পরে ভারতীয় বক্সার অমিত পাঙ্ঘাল একটি আবেদন জানিয়েছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী এই বক্সার বলেছেন, ‘‘আমার নিজের জন্য কোনও পুরস্কার চাই না। কিন্তু খুবই কৃতজ্ঞ থাকব যদি আমার ছোটবেলার কোচ অনিল ধনকড়কে দ্রোণাচার্যের জন্য ভাবা হয়। ছোটবেলায় উনিই আমাকে তৈরি করে দিয়েছেন। ওঁর সাহায্য ছাড়া আমি এই জায়গায় পৌঁছতে পারতাম না।’’

অমিতের এই মন্তব্যের পিছনে অবশ্য একটা কারণ আছে। সেই ২০১২ সালে ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন অমিত। যে কারণে এক বছর নির্বাসনেও থাকতে হয়েছিল তাঁকে। গত এক বছরে তিনি এশিয়ান গেমস এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনাও জিতেছেন। কিন্তু এর পরেও তাঁর নাম অর্জুন পুরস্কারের জন্য বিবেচিত হয়নি। যদিও ভারতীয় বক্সিং সংস্থা (বিএফআই)-র তরফে বারবার অমিতের নাম কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের কাছে পাঠানো হয়েছে। মনে করা হয়, ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ার ফলেই তাঁর নাম বিবেচিত হচ্ছে না। ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ার কারণ হিসেবে ওই সময় বলা হয়েছিল, চিকেন পক্সের চিকিৎসা চলার সময় ভুলবশত ওষুধ খেয়ে সমস্যায় পড়ে যান অমিত।

যে কারণেই হয়তো ২৩ বছর বয়সি অভিমানী বক্সার বলে দিচ্ছেন, ‘‘নিজে কোনও পুরস্কার পাচ্ছি কি না, তা নিয়ে মাথা ঘামাই না।’’ আরও বলেছেন, ‘‘আমি ২০০৮ সালে বক্সিং শেখা শুরু করি। অনিল স্যর সেই থেকে আমার পাশেই আছেন। এমনকি এখনও কোনও রকম সাহায্যের জন্য স্যরের কাছে চলে যাই। স্যর পুরস্কার পাওয়া মানে আমারই পুরস্কার পাওয়া। বরং স্যর পুরস্কার পেলে আমি বেশি খুশি হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dronacharya Award Amit Panghal Boxing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE