Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Andrew Harris

রজারকে হঠাৎ তোপ হ্যারিসের

সুইস মহাতারকা মুখে বিশ্ব ক্রমতালিকায় নিচের দিকে থাকা খেলোয়াড়দের পুরস্কারমূল্যের নতুন বিভাজনের দাবি করলেও, কাজের কাজ কিছুই করেন না।

রজার ফেডেরার। ফাইল চিত্র

রজার ফেডেরার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২০ ০৪:৩০
Share: Save:

তোপের মুখে রজার ফেডেরার। আবার সেই অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড় অ্যান্ড্রু হ্যারিস তাঁর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনলেন। একেবারে সরাসরি বলে দিলেন, সুইস মহাতারকা মুখে বিশ্ব ক্রমতালিকায় নিচের দিকে থাকা খেলোয়াড়দের পুরস্কারমূল্যের নতুন বিভাজনের দাবি করলেও, কাজের কাজ কিছুই করেন না। এ-ও বললেন, ফেডেরারের কথার সঙ্গে কাজের কোনও মিল নেই! এক অনুষ্ঠানে হ্যারিস পুরস্কার মূল্যে ‘বৈষম্য’ নিয়ে দাবি করেছেন, তিনি নতুন এমন এক পদ্ধতি চান যেখানে ক্রমতালিকার ৩০০ নম্বর খেলোয়াড়ও টেনিস খেলে জীবন-নির্বাহ করতে পারেন। অস্ট্রেলীয় তারকা এ সব বলতে গিয়েই টেনে আনেন ফেডেরার, নোভাক জোকোভিচ, রাফায়েল নাদালদের নাম। এবং রাখঢাক না করে বলে দেন, ফেডেরার যেটা করেন সেটা আসলে এক ধরনের দ্বিচারিতা!

হ্যারিস বলেছেন, ‘‘রজার (ফেডেরার), রাফা (নাদাল), আর নোভাক (জোকোভিচ)— এতদিন ধরে ওরা টেনিসের একেবারে উপরের সারিতে আছে! কিন্তু ওরা কার্যত ভুলেই যায় যে ক্রমতালিকার নিচের দিকে থাকা খেলোয়াড়দের অবস্থাটা ঠিক কী।’’ যোগ করেন, ‘‘আমি ভাল করেই জানি যে রজার অর্থ ছাড়া আর কিছু বোঝে না। তবে মানুষ ওর মুখে কী শুনতে চায় সেটা ভাল করে জানে। তাই জনসমক্ষে মানুষ যা শুনলে খুশি হবে তা-ই বারবার বলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andrew Harris Roger Federer Tennis Sports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE