Advertisement
২৭ এপ্রিল ২০২৪

মেসিকে বিশ্রাম, নয়া বার্সা তারকার উদয়, সর্বকনিষ্ঠ গোলদাতা ফাতি

পরিবর্ত হিসেবে নেমে ৮৫ মিনিটে লুইস সুয়ারেসের পাস থেকে দুরন্ত শটে গোল করে ফাতি। তার আগে পর্যন্ত ফল ছিল ১-১। বার্সেলোনা আগেই নক-আউটের টিকিট নিশ্চিত করেছিল। তাই এই ম্যাচে লিয়োনেল মেসিকে বিশ্রাম দেন বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে। 

কীর্তি: গোলের পরে সতীর্থ ফাতিকে নিয়ে উচ্ছ্বাস তোদিবোর। এএফপি

কীর্তি: গোলের পরে সতীর্থ ফাতিকে নিয়ে উচ্ছ্বাস তোদিবোর। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ০৪:১৯
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ-ইন্টার মিলান ১ • বার্সেলোনা ২

পরিবর্ত হিসেবে নেমে ৮৫ মিনিটে লুইস সুয়ারেসের পাস থেকে দুরন্ত শটে গোল করে ফাতি। তার আগে পর্যন্ত ফল ছিল ১-১। বার্সেলোনা আগেই নক-আউটের টিকিট নিশ্চিত করেছিল। তাই এই ম্যাচে লিয়োনেল মেসিকে বিশ্রাম দেন বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে।

খেলার ২৩ মিনিটে গোল করে বার্সাকে ১-০ এগিয়ে দেন কার্লেস পেরেস। চ্যাম্পিয়ন্স লিগে স্পেনীয় পেরেসের এটাই অভিষেক ম্যাচ ছিল। তাঁর বয়সও মাত্র ২১। ৪৪ মিনিটে ইন্টারের রোমেলু লুকাকু ২৫ গজ দূর থেকে মারা শটে ১-১ করেছিলেন। হেরে গেলেও আন্তোনিয়ো কন্তের দল বেশ ভাল খেলেছে। দু’বার অফসাইডের জন্য তাদের গোল বাতিল হয়। আর নজির গড়ে ফাতি বলেছে, ‘‘যেটুকু সময় মাঠে ছিলাম তাতে লুইসের (সুয়ারেস) সঙ্গে বোঝাপড়ায় ম্যাচটা খেললাম। আমি গোল করার পরেই স্টেডিয়াম স্তব্ধ হয়ে গেল। কতটা খুশি হয়েছি তা বলে বোঝাতে পারব না।’’ ফাতি অনূর্ধ্ব-২১ স্পেন দলে খেলেছে। তার আরও কথা, ‘‘পুরো ব্যাপারটা আমার কাছে স্বপ্নের মতো। আমার জীবনে সব কিছু যেন অত্যন্ত দ্রুত গতিতে এগোচ্ছে। আমার লক্ষ্য একটাই। যখন যেটুকু সুযোগ পাব তা কাজে লাগানো। কিন্তু আজ গোল করে দলকে জেতাতে পেরেছি নিজেরই বিশ্বাস হচ্ছে না।’’

বার্সা ম্যানেজার ভালভার্দে বলেন, ‘‘আনসু জন্মগত গোলস্কোরার। ওর পায়ে সামান্য একটু ব্যথা ছিল। তবু ওকে কিছুক্ষণের জন্য হলেও খেলাতে চেয়েছিলাম। ওর জন্যই ইটালি থেকে জিতে ফিরছি। ফাতি বিস্ময়-প্রতিভা।’’

নক-আউট খেলতে ইন্টার মিলানের লড়াইটা ছিল বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে। জার্মানির ক্লাবই শেষ পর্যন্ত যোগ্যতা অর্জন করল স্লাভিয়া প্রাহাকে নিজেদের মাঠে ২-১ হারিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona Ansu Fati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE