Advertisement
২৬ এপ্রিল ২০২৪

তারুণ্যের উপরে আস্থা অরুণের

অরুণ বলছিলেন, ‘‘টি-টোয়েন্টি ফর্ম্যাটে সব চেয়ে জরুরি ফিল্ডিং। তাই ভরসা রাখা হয়েছে তরুণদের ওপর।’’

আস্থা: প্রয়াসে ভরসা রাখলেন নির্বাচকেরা। ফাইল চিত্র

আস্থা: প্রয়াসে ভরসা রাখলেন নির্বাচকেরা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৪৪
Share: Save:

মেন্টর হিসেবে বাংলা শিবিরে যোগ দেওয়ার পরেই দলের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছিলেন অরুণ লাল। সমস্যা দেখেছিলেন ফিল্ডিংয়েও। কোচ হিসেবে যোগ দেওয়ার পরে তিনি বলেছিলেন, ‘‘ভারতের সব চেয়ে ফিট দল গড়ে তুলব।’’ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সেই মনোভাব নিয়েই যাচ্ছে বাংলা। রবিবার যে ১৫ জনকে বাছা হল, প্রত্যেকে ফিট ও ভাল ফিল্ডার।

অরুণ বলছিলেন, ‘‘টি-টোয়েন্টি ফর্ম্যাটে সব চেয়ে জরুরি ফিল্ডিং। তাই ভরসা রাখা হয়েছে তরুণদের ওপর।’’ অনূর্ধ্ব-২৩ দল থেকে সুযোগ পেয়েছেন ঋত্বিক রায়চৌধুরী ও কণিষ্ক শেঠ। এ ছাড়াও সায়ন ঘোষ, অয়ন চট্টোপাধ্যায়, প্রয়াস রায়বর্মণদেরও রাখা হয়েছে দলে অধিনায়ক মনোজ তিওয়ারি, অশোক ডিন্ডার পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরলেন ঋদ্ধিমান সাহা। রয়েছেন শ্রীবৎস গোস্বামীও।

মুস্তাক আলি ট্রফির প্রাথমিক শিবিরে ভিভিএস লক্ষ্মণের প্রশিক্ষণে তিন দিন ম্যাচ প্র্যাক্টিস করেন বাংলার ক্রিকেটারেরা। সেখানে ভাল পারফর্ম করে অরুণের নজরে আসেন অয়ন। বাঁ হাতে ব্যাট করার পাশাপাশি ডান হাতি পেসার তিনি। প্রথম একাদশে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিতে পারেন অয়ন। ‘‘ওর হাতে ভাল শট রয়েছে। ফিল্ডিংও ভাল। ম্যাচ প্র্যাক্টিসে ওর পারফরম্যান্স দেখেই দলে নেওয়া হয়েছে অয়নকে,’’ বলে গেলেন অরুণ।

সায়ন ঘোষকে কেন নেওয়া হল? অরুণের উত্তর, ‘‘ওর বলে অনেক বৈচিত্র। ইয়র্কার ও স্লোয়ার বলকে খুব ভাল ব্যবহার করতে পারে। ওর ‘স্লিঙ্গিং অ্যাকশন’ টি-টোয়েন্টির জন্য উপযুক্ত। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মালিঙ্গা এত দিন যা করে এসেছে। আমি চাইব সায়নও সে ভাবেই নিজেকে ব্যবহার করুক।’’

কিন্তু চোটের জন্য সুযোগ পেলেন না সুদীপ চট্টোপাধ্যায়। সিএবি প্রথম ডিভিশন লিগে কলকাতা ডার্বি ম্যাচ খেলার সময় শরীরের ডান দিকের পেশিতে চোট লাগে সুদীপের। তাঁকে বেশ কয়েক দিন বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন বাংলার ফিজিয়ো পার্থব পটেল। অরুণ মানছেন, তাঁর দলের কাছে এটি বড় ক্ষতি। ‘‘আমার দলের চার স্তম্ভের মধ্যে একটি নেই। মনোজ, ডিন্ডা, ঋদ্ধি থাকলেও সুদীপের না থাকাটা বড় ক্ষতি। কিন্তু কিছু করার নেই। হাতে যা রয়েছে, তা নিয়েই এগোতে হবে,’’ বলেন কোচ। বাংলা দল: মনোজ তিওয়ারি (অধিনায়ক) অভিমন্যু ঈশ্বরন (সহ-অধিনায়ক), ঋদ্ধিমান সাহা, অশোক ডিন্ডা, শ্রীবৎস গোস্বামী, বিবেক সিংহ, ঋত্বিক চট্টোপাধ্যায়, ঋত্বিক রায়চৌধুরী, শাহবাজ আহমেদ, প্রদীপ্ত প্রামাণিক, কণিষ্ক শেঠ, সায়ন ঘোষ, ঈশান পোড়েল, প্রয়াস রায়বর্মণ ও অয়ন ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Bengal CAB Arun Lal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE