Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

পয়া মাঠ গল, প্রথম টেস্টে আত্মবিশ্বাসী বাংলাদেশ

ছবির মতো মাঠের দু’পাশে আছড়ে পড়ছে ভারত মহাসাগরের ঢেউ। নাচন বাংলাদেশ দলেও। গলই যে দলটির অনুপ্রেরণা।গল বাদ দিয়ে শ্রীলঙ্কায় হওয়া বাকি ৯ টেস্টেই হেরেছে বাংলাদেশ। সেগুলোও বিশাল ব্যবধানে।

অনুশীলনের ফাঁকে একটু বিশ্রাম। ছবি: এএফপি।

অনুশীলনের ফাঁকে একটু বিশ্রাম। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ১৭:০৭
Share: Save:

ছবির মতো মাঠের দু’পাশে আছড়ে পড়ছে ভারত মহাসাগরের ঢেউ। নাচন বাংলাদেশ দলেও। গলই যে দলটির অনুপ্রেরণা।

গল বাদ দিয়ে শ্রীলঙ্কায় হওয়া বাকি ৯ টেস্টেই হেরেছে বাংলাদেশ। সেগুলোও বিশাল ব্যবধানে। শুরুতে মুথাইয়া মুরলিধরন, শেষের দিকে কুমার সঙ্গকরা, মাহেলা জয়বর্ধনেরা ব্যবধান গড়ে দিতেন। এখন তাঁদের কেউ-ই নেই। অভিজ্ঞ রঙ্গনা হেরাথ আর তরুণ ক্রিকেটার যাঁরা আছেন তাঁদের প্রতি অগাধ শ্রদ্ধা আছে অতিথি দলের। কিন্তু, সামর্থ্যের বিচারে নিজেদেরকেই এগিয়ে রাখছে তারা।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সহ-অধিনায়ক তামিম ইকবাল বলেন, “আমাদের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ একটা সিরিজ। সিরিজটা আমাদের জেতা উচিত। ঠিকঠাক খেলতে পারলে তার সম্ভাবনাও রয়েছে।” ভারত ও নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ‘আন্ডারডগ’ হিসাবেই গিয়েছিল। এ বার কিন্তু নিজেদের ‘ফেভারিট’ ভাবছে তারা। দলের ম্যানেজার খালেদ মাহমুদ তেমনটাই বললেন। তাঁর কথায়, “আগের বাংলাদেশ এবং বর্তমান শ্রীলঙ্কার দলের মধ্যে পার্থক্য রয়েছে। ওদের এখন সঙ্গকারা-জয়বর্ধনে-দিলশান নেই। প্রায় সকলেই তরুণ। খুব ভাল খেলেও। কিন্তু, এই সিরিজে বাংলাদেশই ফেভারিট। এখানে টেস্ট জেতা সম্ভব।”

আলোচনায় বাংলাদেশ কোচ ও অধিনায়ক।

আরও খবর: শার্দূল ঠাকুরকে দলে নিল পুণে সুপারজায়ান্ট

ভারত ও নিউজিল্যান্ড সফরের ভুলগুলো মুশফিকুর রহিমদের দ্রুত শোধরানোর কথা বলেছেন প্রাক্তন এই অধিনায়ক। ভুল শোধরানোর সঙ্গে গলের তীব্র গরমও জয় করতে হবে বাংলাদেশ ক্রিকেটারদের। নেটে দু’ধাপে ব্যাটিং অনুশীলন করার সময়ই তামিম টের পেয়েছেন মাঠে গরম কতটা ভোগাবে। বাঁ হাতি এই ওপেনার ব্যাটসম্যানের বিশ্বাস, টেস্ট শুরুর আগেই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পারবেন তাঁরা। তামিরের কথায়, “আবহাওয়া বা অন্য সব কিছুর জন্য ছেলেরা প্রস্তুত। এই সিরিজের গুরুত্ব সবাই জানি। ৭ মার্চের আগে সবাই পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেবে। ছেলেরা খুব সিরিয়াস। আমি নিশ্চিত, সবাই মানসিক ভাবে প্রস্তুত হয়ে আছে।”

এ বারের সফরে বাড়তি একটা সুবিধাও পাচ্ছে বাংলাদেশ। প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে, ব্যাটিং কোচ থিলান সামারাবিরা, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন সবাই শ্রীলঙ্কার। কোচদের কাছ থেকে পাওয়া তথ্য মাঠে ঠিকঠাক কাজে লাগানোর দিকেই তাকিয়ে রয়েছেন তামিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE