Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FC Barcelona

মেসিহীন বার্সা সুপারকাপ ফাইনালে, ত্রাতা স্টেগান

স্টেগান যাই বলুন, বার্সার খেলায় আগের দুই ম্যাচের ছন্দ ছিল না। উল্টে সোসিদাদই অন্তত তিনবার প্রায় গোল করে দিচ্ছিল।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ০৩:৪০
Share: Save:

স্প্যানিশ সুপারকাপ
রিয়াল সোসিদাদ ১ বার্সেলোনা ১

(টাইব্রেকারে বার্সা ৩-২ গোলে জয়ী)

চোট থাকায় খেলেননি লিয়োনেল মেসি। কিন্তু আর একটু হলে তাঁর না খেলার খেসারত দিতে হচ্ছিল বার্সেলোনাকে। বুধবার স্প্যানিশ সুপার কাপ সেমিফাইনালে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে নির্ধারিত ও অতিরিক্ত সময় একটার বেশি গোলই করতে পারেনি ক্যাম্প ন্যুর ক্লাব। ম্যাচের ফল ১-১ থাকায় শেষরক্ষা করলেন মার্ক-আন্দ্রে টের স্টেগান। ম্যাচেও নিশ্চিত গোল বাঁচালেন। আটকে দিলেন দু’টি পেনাল্টি শট। টাইব্রেকারে বার্সাই শেষপর্যন্ত ৩-২ জিতে ফাইনালে উঠল। স্টেগান বললেন, ‘‘খেলতে নামলেই লক্ষ্য থাকে নিজের ১০০ ভাগ দেওয়ার। আজও সেটাই করেছি। ভাবতে ভাল লাগছে, দলের জয়ে আমার অবদান থাকায়। এমনিতেও আমরা জেতার মতোই খেলেছি।’’
স্টেগান যাই বলুন, বার্সার খেলায় আগের দুই ম্যাচের ছন্দ ছিল না। উল্টে সোসিদাদই অন্তত তিনবার প্রায় গোল করে দিচ্ছিল। একবার আলেকজান্ডার ইসাকের হেড একটুর জন্য ক্রশবারের উপর দিয়ে বাইরে চলে যায়। সেটা খেলার তিন মিনিটে। তার আট মিনিট পরেই সোসিদাদের পোর্তু সহজতম সুযোগ নষ্ট করেন। আর একবার এগিয়ে এসে নিশ্চিত গোল বাঁচান স্টেগান। অতিরিক্ত সময়েও কার্যত প্রাচীর হয়ে উঠেছিলেন জার্মান গোলরক্ষক। টাইব্রেকারে তিনি জন বাউতিস্তা ও ওইয়ারাসাবালের শট আটকান। বার্সার প্রথম শট পোস্টে মারেন ফ্রেঙ্কি ডি ইয়ং। সোসিদাদের দু’টি গোল করেন মিকেল মেরিনো ও আদনান ইয়ানুজ়াই। বার্সার প্রথম দু’টি গোল উসমান দেম্বলে ও মিরালেন পিয়ানিচের। বাইরে মারেন আঁতোয়া গ্রিজ়ম্যান। পোস্টে মারেন সোসিদাদের উইলিয়ান হোসে। বার্সা জয়ের গোল রিকি পুছের সৌজন্যে। নির্ধারিত সময়ের ৩৯ মিনিটে গ্রিজ়ম্যান উঁচু শটে হেড করে ফ্রেঙ্কিই এগিয়ে দেন বার্সাকে। ৫১ মিনিটে সোসিদাদের গোলেও তাঁর অবদান! ডাচ তারকার হাতে বল লাগাতেই পেনাল্টি থেকে গোল শোধ করেন মিকেল ওয়ারজ়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona Spanish Supercup Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE