• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাপে থাকা বার্সেলোনা জাদুকরের অপেক্ষায়

Barcelona is waiting for Messi
অপেক্ষার প্রহর গুণছেন ভক্তরা। ফাইল চিত্র

Advertisement

লা লিগায় রবিবার রিয়াল বেতিসের বিরুদ্ধে ম্যাচে মাঠে ফিরতে পারেন লিয়োনেল মেসি। পায়ে চোট থাকায় বার্সেলোনার কোনও প্রাক‌্-মরসুম ম্যাচে তিনি খেলেননি। রবিবার পুরো সুস্থ না হলে আরও এক সপ্তাহ পরে হয়তো তাঁকে খেলতে দেখা যাবে। বুধবার তিনি অনুশীলন শুরু করেছেন। যে কারণে তাঁকে ঘিরে তৈরি হয়েছে প্রত্যাশা। লা লিগায় হ্যাটট্রিকের লক্ষ্যে নেমে বার্সা প্রথম ম্যাচেই অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে ধাক্কা খেয়েছে। জেরার পিকের মতো অভিজ্ঞ তারকারা তাই বেতিস ম্যাচকেও গুরুত্ব দিচ্ছেন।

পিকে বলেছেন, ‘‘স্যান মেমসে খেলে বিলবাওকে হারিয়ে আসা সহজ নয়। আমরাও পারিনি। একটাই ভাল ব্যাপার যে, বেতিসের বিরুদ্ধে ক্যাম্প ন্যুতে খেলব। ওরাও প্রথম ম্যাচ হেরেছে। জিততে ওরাও মরিয়া থাকবে। এই ম্যাচটাও কঠিন।’’ আঁতোয়ান গ্রিজ়ম্যান বলেছেন, ‘‘লা লিগা খুব কঠিন একটা লড়াই। আমাদের ঘুরে দাঁড়াতে হবে।’’ মেসি না খেললে রবিবারের ম্যাচে বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দের অনেকটাই নির্ভর করতে হবে ফরাসি তারকার উপরে। কারণ চোটের জন্য ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলে।

এ দিকে,  রিয়াল মাদ্রিদ শনিবার খেলবে রিয়াল ভায়াদোয়িদের বিরুদ্ধে। রিয়াল ম্যানেজার জ়িনেদিন জ়িদান বলেছেন, ‘‘প্রাক‌্-মরসুমের ম্যাচগুলোয় ভাল ফল হয়নি। তার মানে এই নয় যে, পরিশ্রমে খামতি ছিল। ভাল লাগছে লা লিগার প্রথম ম্যাচ জিতে। এখন একমাত্র লক্ষ্য, ধারাবাহিকতা ধরে রাখা।’’ শনিবারের ম্যাচেও এডেন অ্যাজ়ারের খেলার সম্ভাবনা নেই। যে গ্যারেথ বেলকে রিয়াল ম্যানেজার কার্যত বাতিল করে দিচ্ছিলেন, এখন তিনিই প্রধান ভরসা। যা নিয়ে জ়িদানের কথা, ‘‘কখনও কখনও নতুন ভাবে সবকিছু ভাবতে হয়। আমরাও এখন সেটাই করছি।’’

শনিবার লা লিগা: রিয়াল মাদ্রিদ বনাম রিয়াল ভায়োদোয়িদ। রাত সাড়ে দশটা থেকে ফেসবুকে সরাসরি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন