Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ফেডেরার নিয়ে ডিগবাজি বেকারের

নোভাক জকোভিচ— এ বারের উইম্বলডন জেতার সবচেয়ে বেশি সুযোগ। অ্যান্ডি মারে— পিঠে অস্ত্রোপচারের পর অবিশ্বাস্য ভাল খেলছে। উইম্বলডনেও অন্যতম ফেভারিট। রজার ফেডেরার— এক জন প্লেয়ার, এক জন মানুষ এবং টেনিস খেলাটার এক জন কিবদন্তি হিসেবে ওর প্রতি আমার সর্বোচ্চ শ্রদ্ধা আছে। উইম্বলডনের ইতিহাসে সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়নের রেকর্ড-সহ তিন বারের প্রাক্তন বিজয়ী বরিস বেকার টুর্নামেন্ট শুরুর পক্ষকাল আগেই এই প্রজন্মের তিন গ্রেট প্লেয়ার সম্পর্কে একসঙ্গে মুখ খুললেন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুন ২০১৫ ০৩:৪৭
Share: Save:

নোভাক জকোভিচ— এ বারের উইম্বলডন জেতার সবচেয়ে বেশি সুযোগ।
অ্যান্ডি মারে— পিঠে অস্ত্রোপচারের পর অবিশ্বাস্য ভাল খেলছে। উইম্বলডনেও অন্যতম ফেভারিট।
রজার ফেডেরার— এক জন প্লেয়ার, এক জন মানুষ এবং টেনিস খেলাটার এক জন কিবদন্তি হিসেবে ওর প্রতি আমার সর্বোচ্চ শ্রদ্ধা আছে।
উইম্বলডনের ইতিহাসে সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়নের রেকর্ড-সহ তিন বারের প্রাক্তন বিজয়ী বরিস বেকার টুর্নামেন্ট শুরুর পক্ষকাল আগেই এই প্রজন্মের তিন গ্রেট প্লেয়ার সম্পর্কে একসঙ্গে মুখ খুললেন।
জকোভিচের কোচ বেকার শিষ্যের এ বার উইম্বলডন-সম্ভাবনা নিয়ে নিশ্চিত, ফরাসি ওপেন ফাইনাল হেরে কেরিয়ার গ্র্যান্ড স্ল্যাম মিস করলেও ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যাম জিতবেনই। ‘‘এ ব্যাপারে আমার একশো শতাংশ বিশ্বাস আছে নোভাকের উপর। আশা করি ও আরও একটা উইম্বলডন খেতাব এ বছরই জিতবে। এ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন কে— এই ব্যাপারে বাজি ধরতে হলে আমি নোভাকের উপরই টাক লাগাব,’’ এ দিন বলেন বেকার।
ব্রিটিশ নাগরিকত্বের জন্য আবেদন জানানো বেকার আরও বলেন, ‘‘তবে এখন মারের খেলা দেখে মনে হয়, গোটা কোর্টটা শাসন করছে। দু’বছর আগে ও উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার সময়ের চেয়েও এখন বেশি ভাল খেলছে। এ বারের টুর্নামেন্টে মারে অবশ্যই বড় ফেভারিট।’’

তবে বেকারের এ দিনের তৃতীয় মন্তব্য টেনিসমহলে বেশি আলোচনার বিষয় হয়ে উঠছে। ক’দিন আগেই তিনি ফেডেরার সম্পর্কে মন্তব্য করেছিলেন, রজারকে সার্কিটে যতটা ভদ্র দেখায় ওর মনের আসল খোঁজ পেলে ওকে বোধহয় অতটা সুভদ্র বলে মনে হবে না কারও!

এ দিন বেকার ফাঁস করেছেন, তার পর থেকে সোশ্যাল মিডিয়ায় তাঁকে অসংখ্য গালাগাল খেতে হচ্ছে ফেডেরার-ভক্তদের থেকে। শেষমেশ এ দিন বেকারও নিজের টুইটারে লিখেছেন, ‘রজার সম্পর্কে আমার দিনকয়েক আগের মন্তব্যের অপব্যাখ্যা হয়েছে মিডিয়ায়। আমার ওই মন্তব্য নিয়ে মিডিয়ার অগুনতি মিথ্যে আর ভুল ব্যাখ্যা গত ক’দিন পড়ার পর আমি পরিষ্কার বলছি, এক জন প্লেয়ার, মানুষ আর আমাদের খেলার এক জন কিবদন্তি হিসেবে রজারের উপর আমার সর্বোচ্চ শ্রদ্ধা আছে। সত্যি বলতে, আমরা দু’জনে নিজেদেরকে বন্ধুই বলতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Djokovic Boris Becker Swiss Novak sport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE