বাংলা ১ • বিহার ০

সন্তোষ ট্রফির প্রথম ম্যাচে বিহারকে হারিয়ে অভিযান শুরু করল বাংলা। ভিলাইয়ের মাঠে রবিবার খেলা শুরুর তিন মিনিটের মধ্যে গোল পেয়ে যায় বাংলা। গোল করেন লেফ্ট ব্যাক হীরা মণ্ডল। বাঁ দিক দিয়ে ওভারল্যাপে গিয়ে জোরালো শটে গোল করেন তিনি।

ম্যাচের পরে টেলিফোনে বাংলার কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য বলেন, ‘‘৭-৮ গোলে জিততে পারতাম। বড় ব্যবধানে জিতে থাকতে পারলে আরও ভাল লাগত।’’ এর পরেই কিছুটা চিন্তা ব্যক্ত করে তিনি বলেন, ‘‘এর পরে বিহার বনাম সিকিম ম্যাচে কোনও দল যদি বড় ব্যবধানে জেতে, তা হলে আমাদের জিততেই হবে শেষ ম্যাচে।’’

গোল করে খুশি দিনের নায়ক হীরা মণ্ডলও। গত বছর কলকাতা লিগে পিয়ারলেসের হয়ে দারুণ খেলেছিলেন হীরা। তার পরেই কলকাতা লিগ শেষ হওয়ার পরে তাঁকে দলে নেয় ইস্টবেঙ্গল। কিন্তু বৈদ্যবাটির এই ফুটবলারের দাবি, লাল-হলুদ শিবিরের তরফে তাঁকে বলা হয়েছিল দার্জিলিং গোল্ড কাপে নিজেকে প্রমাণ করতে। কিন্তু ইস্টবেঙ্গলের যুব দলের হয়ে দার্জিলিং গোল্ড কাপ চ্যাম্পিয়ন হয়ে ফিরেও আলেসান্দ্রো মেনেন্দেসের দলে জায়গা হয়নি হীরার।

বাংলাকে জিতিয়ে হীরার প্রতিক্রিয়া, ‘‘স্বপ্ন ছিল  ইস্টবেঙ্গলের হয়ে আই লিগ খেলা। কিন্তু আমার সেই স্বপ্ন ভেঙে গিয়েছে। সেই খেদ মেটাতে চাই বাংলাকে চ্যাম্পিয়ন করে।’’ ৭ ফেব্রুয়ারি বাংলার পরবর্তী প্রতিপক্ষ সিকিম।