Advertisement
২৭ এপ্রিল ২০২৪

শেষ বলে মুম্বইয়ের কাছে হেরে চাপে বাংলা

এই হারের ফলে গ্রুপ ‘ডি’-তে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রইল বাংলা। অন্য দিকে, পাঁচ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে রয়েছে মুম্বই।

প্রতিপক্ষ: বাংলাকে হারিয়ে দিয়ে মুম্বইয়ের নায়ক শুভম রঞ্জনে।

প্রতিপক্ষ: বাংলাকে হারিয়ে দিয়ে মুম্বইয়ের নায়ক শুভম রঞ্জনে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০৩:৩৫
Share: Save:

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ফের হার বাংলার। বৃহস্পতিবার হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে মুম্বইয়ের কাছে হারল বাংলা।

শুরুতে ব্যাট করে ২০ ওভারে চার উইকেটে ১৫৩ রান করেছিল বাংলা। জবাবে ১৫৪-৭ করে তিন উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই। টানটান উত্তেজনার ম্যাচে শেষ বলে চার মেরে মুম্বইকে জিতিয়ে নায়ক শুভম রঞ্জনে।

এই হারের ফলে গ্রুপ ‘ডি’-তে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রইল বাংলা। অন্য দিকে, পাঁচ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে রয়েছে মুম্বই। বাংলার কোচ অরুণলাল বলছেন, ‘‘পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা কঠিন হল। আমাদের সব ম্যাচ জিততে হবে। আর তিন নম্বরে থাকা হরিয়ানাকেও (১৪ পয়েন্ট) একটা ম্যাচ হারতে হবে।’’ যোগ করেন, ‘‘বোলাররা শেষ বল পর্যন্ত লড়েছে। শেষের দিকের ওভারে রান করতে পারিনি। যার মূল্য দিতে হল।’’

টস জিতে বাংলাকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল মুম্বই। ওপেনার শ্রীবৎস গোস্বামী (৪৩) ও বিবেক সিংহ (৫৬) শুরুটা ভাল করলেও রান পাননি অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন (৪)। জন্মদিনে ম্যাচ খেলতে নেমে রঞ্জনের বলেই আউট হয়ে ফিরে যান মনোজ তিওয়ারিও (১২)। তবে মুম্বই ওপেনার জয় বিস্তার দুরন্ত একটি ক্যাচ ধরেন মনোজ। ১৭ রানে তিন উইকেট নেন রঞ্জনে। মুম্বইয়ের দুই ওপেনার জয় বিস্তা (৪৮) ও আদিত্য তারে (৩৭) রান করলেও এক সময় ১০৫-৫ হয়ে গিয়েছিল মুম্বই। সেখান থেকে ১৭ বলে ৩০ রান করে মুম্বইকে জেতান রঞ্জনে।

জম্মু ও কাশ্মীরের অঘটন: দিল্লিকে আট উইকেটে হারিয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অঘটন ঘটাল জম্মু ও কাশ্মীর। এ দিনই প্রথম দিল্লির হয়ে খেলতে নেমেছিলেন শিখর ধওয়ন। কিন্তু তিনি ফেরেন শূন্য রানে। প্রতিযোগিতায় এটি প্রথম হার দিল্লির। ৩০ বলে ৫৫ রান করেন দিল্লির নীতিশ রানা। তাঁর ইনিংসে ছিল ছ’টি ছক্কা ও তিনটি চার। দিল্লির ইনিংস শেষ হয় ১৬৫-৭। জবাবে শুভম খাজুরিয়া (৪৯) ও মনজ়ুর দারের (৫৮) উইকেট হারিয়ে ২৫ বল বাকি থাকতেই ১৬৬ রান তুলে ম্যাচ শেষ করে

দেয় জম্মু ও কাশ্মীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mushtaq Ali Trophy Mumbai Bengal Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE