Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ranji match

আজ থেকে শুরু রঞ্জি, উন্মাদনা শহর জুড়ে

শেষ চার ম্যাচের মধ্যে দু’টি জিতে ১২ পয়েন্ট পেয়ে আত্মবিশ্বাসী মণিপুর। তারা দল চূড়ান্ত করেছে।

প্রস্তুত: রঞ্জি উপলক্ষে সেজে উঠেছে বালুরঘাট স্টেডিয়াম। শুক্রবার। নিজস্ব চিত্র

প্রস্তুত: রঞ্জি উপলক্ষে সেজে উঠেছে বালুরঘাট স্টেডিয়াম। শুক্রবার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০৬:০৮
Share: Save:

আজ শনিবার সকাল ৯টা থেকে শুরু হচ্ছে রঞ্জি ট্রফির বিহার বনাম মণিপুরের খেলা। বালুরঘাট স্টেডিয়ামে প্রথম বার অনুষ্ঠিত এই ম্যাচ ঘিরে মেতে উঠেছে শহর। ইতিমধ্যেই বালুরঘাট শহর ম্যাচের বিশাল কাট-আউটে ছেয়ে গিয়েছে। জেলা জুড়ে চলছে প্রচার। অন্য দিকে, এই ম্যাচেই কার্যত ভাগ্য নির্ধারণ হতে চলেছে বিহারের। লিগ টেবিলে নীচের দিকে থাকা বিহারের কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি ভাল ফর্মে থাকা মণিপুরও এই ম্যাচ জিতে পয়েন্ট বাড়াতে মরিয়া।

ইতিমধ্যে রঞ্জির এই সিরিজ়ে দুই দলই চারটি করে ম্যাচ খেলে ফেলেছে। এই ম্যাচ বাদে আরও চারটি করে ম্যাচ তাদের রয়েছে। বিহার চার ম্যাচের মধ্যে শুধু মিজোরামের সঙ্গেই জিতেছে। চণ্ডীগড় ও গোয়ার সঙ্গে তাদের ম্যাচ ড্র হয়েছে। আর পণ্ডিচেরির কাছে হেরেছে। চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের নীচের দিকে রয়েছে বিহার। সূত্রের খবর, তারা এখনও দল চূড়ান্ত করেনি। বিহার কোচ অশোক কুমার বলেন, ‘‘৭ জন ব্যাট্‌সম্যান ও ৪ জন বোলার নিয়ে দল সাজানো হয়েছে। তবে সকালে পিচের অবস্থা দেখে কিছুটা পরিবর্তন হলেও হতে পারে।’’ বিহারের হাতে রয়েছে অধিনায়ক আশুতোষ আমনের মতো বা-হাতি স্পিনার। রয়েছে বাবুল কুমার, ইন্দ্রজিৎ কুমারের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান।

অন্য দিকে, শেষ চার ম্যাচের মধ্যে দু’টি জিতে ১২ পয়েন্ট পেয়ে আত্মবিশ্বাসী মণিপুর। তারা দল চূড়ান্ত করেছে। কোচ মনীশ ঝা জানান, ৬ জন ব্যাটসম্যান ও ৫ জন বোলার নিয়ে দল সাজানো হয়েছে। ৩ জন মিড্‌ল পেসার, একজন বাহাতি ও একজন অফ স্পিনার রয়েছে। ব্যাটসম্যান রয়েছেন বনি সিং, জয়ন্ত, ওপেনার আল বাসিদ এবং অধিনায়ক প্রিয়জিৎ সিংয়ের মতো অল রাউন্ডার। কোচ মনিশ ঝা বলেন, ‘‘পিচ দেখে মনে হয়েছে ব্যাটিং পিচ। তাই ছ’জন ব্যাটসম্যান খেলানো হচ্ছে। দু’দিন পরে পিচের অবস্থা পাল্টাবে বলে ধারণা। তখন স্পিনারদের সুবিধা হবে। দলে সেই ভারসাম্যও রাখা হয়েছে।’’

সিএবির অ্যাপক্স কমিটির সদস্য গৌতম গোস্বামী বলেন, ‘‘টিকিট থাকছে না। সকলে যাতে খেলা দেখতে পারেন, সব রকমের ব্যবস্থাই করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ranji Match Bihar Manipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE