Advertisement
২৭ এপ্রিল ২০২৪

টিমের নাম বদলের কথা ভাবছে চার্চিল

দীর্ঘ দু’বছর পর আবার আই-লিগে ফিরেই দল গড়তে নেমে পড়লেন চার্চিল ব্রাদার্স কর্তা আলেমাও চার্চিল। আর আই লিগের মূল স্রোতে ফেরার দিনে চমক দেখানোর রীতিও বজায় রাখছেন চার্চিল কর্তারা।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৬ ০৪:৪৩
Share: Save:

দীর্ঘ দু’বছর পর আবার আই-লিগে ফিরেই দল গড়তে নেমে পড়লেন চার্চিল ব্রাদার্স কর্তা আলেমাও চার্চিল। আর আই লিগের মূল স্রোতে ফেরার দিনে চমক দেখানোর রীতিও বজায় রাখছেন চার্চিল কর্তারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় গোয়ায় যখন তাঁকে ফোনে ধরা হল তখন ফোনে ঝরে পড়ছে উচ্ছ্বাস। বুধবারই ডেম্পো আই লিগে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর গোয়ার ফুটবলপ্রেমীদের মন খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু এই ঘটনার চব্বিশ ঘণ্টার মধ্যেই ফের আই লিগে চার্চিলের আগমনে উৎসবের মেজাজ ভার্কার চার্চিল হাউজে। ফোনে চার্চিল ব্রাদার্সের সর্বময় কর্তা আলেমাও বলছিলেন, ‘‘টিমের ভারতীয় ফুটবলার নিয়ে কোনও সমস্যাই নেই। গোয়া প্রো-লিগে আমাদের টিম খেলছে। দরকার তো চারটে ভাল মানের বিদেশি। সপ্তাহ দু’য়েক সময় দিন। তার পরেই ম্যাজিক দেখাব।’’

রাতে আরও বড় চমক এল গোয়া থেকে। যেহেতু এই মুহূর্তে আই লিগে চার্চিল ছাড়া গোয়ার অন্য কোনও ক্লাব নেই সে জন্যই আবেগ ধরে রাখতে টিমের নাম বদলের ইঙ্গিত সেই ফোনে। আই লিগে নতুন টিমের নাম হতে পারে চার্চিল গোয়া ইউনাইটেড এফসি। এমনই চিন্তাভাবনা গোয়ার ক্লাবটির কর্তাদের।

এএফসির লাইসেন্সিং শর্তাবলি পূরণ না করতে পারায় ২০১৩-১৪ মরশুমে দু’বারের আই লিগ জয়ী গোয়ার এই ক্লাবটিকে সরিয়ে দিয়েছিল ফেডারেশন। এর পরেই আদালতে গিয়েছিলেন চার্চিল ব্রাদার্স কর্তারা। কিন্তু গত ২৮ নভেম্বর দিল্লি হাইকোর্ট রায় দিয়ে বলে, ভারতীয় ফুটবলে চাচির্লের অবদান মাথায় রেখে আই-লিগে তাদের যেন আবার খেলার সুযোগ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার দিল্লিতে চার্চিলকে আই লিগে ফেরানোর সিদ্ধান্ত নিতেই আলোচনায় বসেছিলেন ফেডারেশন কর্তারা। দীর্ঘ আলোচনার পর সবর্সম্মতিক্রমে চাচির্লকে ২০১৬-১৭ মরশুমে আই-লিগে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন এআইএফএফ কর্তারা। তবে তাঁরা জানিয়ে দিয়েছেন, লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে হবে গোয়ার ক্লাবটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Churchill Brothers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE