Advertisement
২৭ এপ্রিল ২০২৪

সকাল থেকে মেঘলা আকাশ, ভাসতে পারে ভারত-পাক ম্যাচ!

আকাশের হাবভাবে ইডেনে আজ ঘোর অনিশ্চয়তার মুখে হাই-ভোল্টেজ ভারত-পাক ম্যাচ। সকাল থেকেই কলকাতা এবং দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা। দুপুরে বা বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৬ ১১:১৩
Share: Save:

আকাশের হাবভাবে ইডেনে আজ ঘোর অনিশ্চয়তার মুখে হাই-ভোল্টেজ ভারত-পাক ম্যাচ। সকাল থেকেই কলকাতা এবং দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা। দুপুরে বা বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জানিয়ে দিয়েছে আলিপুরের হাওয়া অফিস।

দারুণ একটা উপরি পাওনার মতো ভারত-পাক ম্যাচটা জুটে গিয়েছে ইডেনের কপালে। যত কাছে এসেছে ম্যাচ, উন্মাদনা বেড়েছে ততই। ম্যাচের আগের সন্ধেবেলাতেই হাওয়া অফিস বেসুরো গাইতে শুরু করেছিল। জানিয়েছিল, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচের সকালে সেই উদ্বেগ আরও বাড়িয়ে দিল মেঘলা আকাশ। রোদ একটু দেখা দিয়েই লুকিয়ে পড়ছে। কলকাতার আকাশে মেঘ ক্রমেই জমাট বাঁধছে। আকাশের যা আয়োজন, তাতে বিকেলের দিকে ভালই বৃষ্টি নামার সম্ভাবনা। বেশিক্ষণ স্থায়ী হলে সন্ধেবেলার হাইভোল্টেজ ম্যাচের ভবিষ্যৎ বেশ বড়সড় প্রশ্নচিহ্নের সামনেই পড়ে যাবে।

হাওয়া অফিস জানাচ্ছে, ভিলেন মধ্য ভারতে তৈরি হওয়া একটি নিম্নচাপ অক্ষরেখা। সেই নিম্নচাপ ধীরে ধীরে পূর্ব দিকে সরে এসে এখন দক্ষিণবঙ্গের খুব কাছাকাছি অবস্থান করছে। বছরের এই সময়টায় এমনিতেই বঙ্গোপসাগরের দিক থেকে জলীয় বাষ্প নিয়ে দখিনা বাতাস ঢোকে বাংলায়। নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে সেই জলীয় বাষ্প দ্রুত ঘনীভূত হচ্ছে। আকাশে আরও বাড়ছে মেঘ। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আকাশ থেকে মেঘ আজ কেটে যাওয়ার কোনও সম্ভাবনা তো নেইই। দুপুরের পর থেকে কলকাতা এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইডেনে ম্যাচ শুরু হওয়ার কথা যখন, তার ঠিক আগেই কলকাতায় বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:

আমার সলমন খানের মতো সিক্স প্যাক নেই, হাতে শুধু একটা ক্রিকেট বল আছে

ক্রিকেট-রসিকরা বলছেন, ভারত-পাক ম্যাচ ঘিরে ভারতের নানা প্রান্তের মধ্যে এখন টানাপড়েন চলছে। তার জেরেই এই অনিশ্চয়তা। কেমন টানাপড়েন? ম্যাচটা ধরমশালায় হওয়ার কথা ছিল। অর্থাৎ উত্তর ভারতে। কিন্তু সেখানে হল না। পেল ইডেন। অর্থাৎ পূর্ব ভারত। এ বার মধ্য ভারতে তৈরি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব ভারতের বাড়া ভাতে ছাই দেওয়ার তোড়জোড় শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE