Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এটিকের সঙ্গে লেগে গেল পরিবেশবিদদের

আইএসএল শুরু হতে সপ্তাহ তিনেক। আটলেটিকো দে কলকাতার খেলা ২ অক্টোবর। তার আগে হঠাৎই পরিবেশের ক্ষতি হবে, অভিযোগ তুলে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ম্যাচ বন্ধের অথবা দিনের বেলায় খেলা করার দাবি তুলেছেন একদল পরিবেশকর্মী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৬ ০২:৫০
Share: Save:

আইএসএল শুরু হতে সপ্তাহ তিনেক। আটলেটিকো দে কলকাতার খেলা ২ অক্টোবর। তার আগে হঠাৎই পরিবেশের ক্ষতি হবে, অভিযোগ তুলে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ম্যাচ বন্ধের অথবা দিনের বেলায় খেলা করার দাবি তুলেছেন একদল পরিবেশকর্মী। এ নিয়ে শুক্রবার কলকাতায় জাতীয় পরিবেশ আদালতের পূর্বাঞ্চলীয় বেঞ্চে মামলাও করা হয়েছে।

যা শুনে অবাক এটিকে কর্তারা। মামলার কাগজপত্র এখনও হাতে না আসায় সরকারি ভাবে মন্তব্য করতে চাননি ফ্র্যাঞ্চাইজি দলের সিইও রঘু আইয়ার। তবে এটিকে কর্তাদের দাবি, পরিবেশের যাতে কোনও ক্ষতি না হয় সে দিকে নজর রেখে কাজ চলছে। পরিবেশকর্মীদের অভিযোগ, রবীন্দ্র সরোবরে ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা হলে পাখি-সহ জীবজগতের ক্ষতি হবে। আবেদনকারী পরিবেশকর্মী সুভাষ দত্তের অভিযোগ, রবীন্দ্র সরোবর কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রকের জাতীয় জলজ বাস্তুতন্ত্র সংরক্ষণ প্রকল্পের অধীন। এই পরিবেশের নানা গাছে একাধিক প্রজাতির পাখি বাস করে। এই পরিস্থিতিতে ফ্লা়ডলাইটে খেলা হলে জীবজগতের ক্ষতি করবে। সুভাষবাবুর দাবি, ম্যাচে বাজিও ফাটে। এটিকে কর্তারা অবশ্য মানতে নারাজ। এক কর্তা বললেন, ‘‘আলো যাতে স্টেডিয়ামের বাইরে না যায় তা নিশ্চিত করা হচ্ছে। ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

atk isl Conflict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE