Advertisement
২৭ এপ্রিল ২০২৪

আইজলের রাস্তায় দু’ঘণ্টা আটক জনিরা

বৃহস্পতিবার দুপুরে আইজলের রাস্তায় জনি আকোস্তাদের নিয়ে দু’ঘণ্টারও বেশি আটকে থাকল টিম বাস! 

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ০৪:২২
Share: Save:

আইজল এফসি-র বিরুদ্ধে মাঠে নামার আগেই বিপাকে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার দুপুরে আইজলের রাস্তায় জনি আকোস্তাদের নিয়ে দু’ঘণ্টারও বেশি আটকে থাকল টিম বাস!

বৃহস্পতিবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে অনুশীলনের পরে আইজলের উদ্দেশে রওনা দেয় ইস্টবেঙ্গল। উড়ান দেরি করায় নির্ধারিত সময়ের প্রায় মিনিট কুড়ি পরে আইজলে পৌঁছন এনরিকে এসকুয়েদা-রা। কিন্তু লেংপুই বিমানবন্দর থেকে বেরিয়ে টিম হোটলে যাওয়ার পথেই সমস্যা পড়েন তাঁরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুক্রবার আইজল সফরে যাওয়ার কথা। তাই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে পুরো শহরকে। ফলে তীব্র যানজট তৈরি হয়। প্রায় দু’ঘণ্টা রাস্তায় আটকে থাকে ইস্টবেঙ্গলের টিম বাস। শেষ পর্যন্ত বিকেল সাড়ে চারটে নাগাদ টিম হোটেলে মধ্যাহ্নভোজ সারেন ফুটবলারেরা।

আইজল থেকে বৃহস্পতিবার রাতে ইস্টবেঙ্গলের এক কর্তা বললেন, ‘‘সকালে অনুশীলন করে আমরা রওনা হয়েছিলাম। ঠিক ছিল, আইজল পৌঁছে দ্রুত মধ্যাহ্নভোজ সেরেই বিশ্রাম নেবেন ফুটবলারেরা। প্রত্যেকেই প্রচণ্ড ক্লান্ত ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর সফরের চব্বিশ ঘণ্টা আগে নিরাপত্তার কড়াকড়িতে যাবতীয় পরিকল্পনা ভেস্তে গিয়েছে। একে বিমান দেরি করে পৌঁছয়। তার উপরে রাস্তার যানজট। আইজল শহরে যখন পৌঁছই, তখন প্রায় সন্ধে।’’

প্রধানমন্ত্রীর সফরের জন্য আজ, শুক্রবারও সমস্যায় পড়তে পারে ইস্টবেঙ্গল। শনিবার দুপুর দু’টোয় আইজল এফসি-র বিরুদ্ধে খেলা। তাই ওই সময়েই মূল স্টেডিয়ামে অনুশীলন করানোর পরিকল্পনা ছিল আলেসান্দ্রো মেনেন্দেসের। কিন্তু নিরাপত্তার কারণে সেই অনুমতিও পাওয়া যায়নি। লাল-হলুদ অন্দরমহলের খবর, যা নিয়ে অসন্তুষ্ট স্প্যানিশ কোচ। জানা গিয়েছে, সকাল সাড়ে দশটায় অনুশীলন করার কথা বলা হয়েছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্টকে। আইজলের আবহাওয়া নিয়ে অবশ্য চিন্তিত নন মেনেন্দেস। সন্ধের পরে ঠান্ডা নামলেও দুপুরের দিকে আবহাওয়া বেশ মনোরম।

আইজলে ইস্টবেঙ্গল সমস্যায় পড়লেও কলকাতার আর এক প্রধান সবুজ-মেরুন শিবিরে এ দিন উৎসবের আবহ। ডিফেন্ডার এজে কিংসলের জন্মদিন ছিল। জিম সেশনের পরে ক্লাব তাঁবুতেই কেক কাটেন তিনি। রবিবার তাঁর উপরেই মূলত থাকবে চার্চিল ব্রাদার্স স্ট্রাইকার উইলিস প্লাজাকে আটকানোর দায়িত্ব। চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে এই মুহূর্তে আই লিগ টেবলে তিন নম্বরে মোহনবাগান। সমসংখ্যক ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে চার্চিল। আগের ম্যাচে লাজং এফসি-র বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করে দলকে জিতিয়েছেন প্লাজা। তাঁকে নিয়ে উদ্বেগ বাড়ছে সবুজ-মেরুন শিবিরে। এ দিন মাঠে নেমে অনুশীলন করেননি সনি নর্দেরা। তাই ইস্টবেঙ্গলের প্রাক্তন স্ট্রাইকারকে আটকানোর রণকৌশল ঠিক করতে ক্লাব তাঁবুতেই ফুটবলারদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কোচ। শুক্রবার মাঠে নেমে মহড়া দেবেন কিংসলেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Traffic East Bengal Aizawl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE