গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের দলে রাখা হল না সর্দার সিংহকে। শুক্রবারই হকি ওয়ার্ল্ড লিগের জন্য ১৮ জনের দলের ঘোষণা করে দিল হকি ইন্ডিয়া। সেখানেই ছিল চমক। বাদ পড়লেন সর্দার। সে জায়গায় চোট সারিয়ে দলে জায়গা ফিরে পেলেন রুপিন্দর পাল সিংহ ও বীরেন্দ্র লাকড়া। ভুবনেশ্বরে বসতে চলেছে এই টুর্নামেন্টের আসর।

আরও পড়ুন

ধোনির সমর্থনে ‘ক্যাপ্টেন বিরাট’, মুগ্ধ সৌরভ

গত মাসেও ঢাকায় এশিয়া কাপ দলে ছিলেন সর্দার। হয়তো প্রাক্তন অধিনায়ককে এর মধ্যে দিয়েই একটা বার্তা দিয়ে দিতে চাইল হকি ইন্ডিয়া। এশিয়া কাপেও তাঁকে তাঁর চেনা ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। সেখানে মনপ্রীত সিংহকে দেখা গিয়েছে মিডফিল্ডে প্লে মেকার হিসেবে খেলতে। সর্দার খেলেছেন ফ্রি ডিফেন্ডার হিসেবে। যার থেকে পরিষ্কার, নতুন কোচ মারিজিনের পরিকল্পনায় জায়গা হচ্ছে না সর্দারের। এর মধ্যেই রুপিন্দর ও লাকড়ার ফেরাটা দলের জন্য বড় একটা স্বস্তির খবর। হ্যামস্ট্রিং চোট কাটিয়ে পাঁচ মাস পর দলে ফিরলেন এক সময়ের সেরা ড্র্যাগ ফ্লিকার রুপিন্দর। অন্যদিকে, লাকরা চোটের জন্যই বার বার দলে ফিরেছেন আবার বাইরে গিয়েছেন। রুপিন্দর শেষ খেলেছেন হকি ওয়ার্ল্ড লিগের সেমিফাইনালে। লাকড়া শেষ খেলেছেন গত ডিসেম্বরে।

আরও পড়ুন

কেরল বনাম এটিকে ম্যাচ দিয়েই ঢাকে কাঠি আইএসএল-এর

হকি ওয়ার্ল্ড লিগে ভারতীয় দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে মনপ্রীত সিংহকে। সহ-অধিনায়ক চিংলেনসেনা সিংহ। পিআর শ্রীজেশ পুরো ফিট না হওয়ায় গোলের দায়িত্বে থাকবেন আকাশ চিকতে ও সুরজ কারকেরা। ভারতের গ্রুপে পোল ‘বি’তে রয়েছে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও জার্মানি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের ওয়ার্ল্ড হকি লিগের ফাইনাল। 

ভারতীয় দল

গোলকিপার: আকাশ অনিল চিকতে, সুরজ কারকেরা।

ডিফেন্ডার: হরমনপ্রীত সিংহ, অমিত রুইদাস, দীপসান তির্কে, বরুণ কুমার, রুপিন্দরপাল সিংহ, বীরেন্দ্র লাকড়া।

মিডফিল্ডার:  মনপ্রীত সিংহ (অধিনায়ক), চিংলেনসানা সিংহ (সহ-অধিনায়ক), এসকে উথাপ্পা, সুমিত, কোঠাজিৎ সিংহ।

ফরোয়ার্ড: এসভি সুনীল, আকাশদীপ সিংহ, মনদীপ সিংহ, ললিল উপাধ্যায়, গুরজন্ত সিংহ।