• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পরামর্শদাতা হিসেবে সচিনকে চাইলেন শাস্ত্রী

Ravi Shastri and Sachin Tendulkar

Advertisement

জাতীয় দলের কোচ নির্বাচিত হয়েছেন সপ্তাহখানেক। এরই মধ্যে রবি শাস্ত্রীর একের পর এক আবদারে নাজেহাল ভারতীয় ক্রিকেট বোর্ড।

রবির পছন্দ মতো মঙ্গলবারই জাতীয় দলের বোলিং কোচের দায়িত্বে আনা হয়েছে ভরত অরুণকে। ডেপুটি হিসেবে বহাল রাখা হয়েছে সঞ্জয় বাঙ্গারকেও। এর মধ্যে ফের নয়া দাবিতে সরব শাস্ত্রী।

এ বার তাঁর নজরে সচিন তেন্ডুলকার। ভারতীয় দলের পরামর্শদাতা হিসেবে সচিনকে নিযুক্ত করার জন্য বোর্ডের কাছে আবেদন জানিয়েছেন হেড কোচ।

আরও পড়ুন: ট্রেনে ‘ভুল’ করে বচসায় জড়ালেন সৌরভ

সচিনের পরামর্শ মতোই জাতীয় দলের কোচের জন্য দ্বিতীয় বার আবেদন করেছিলেন শাস্ত্রী। এমনকী এ-ও শোনা যায় শাস্ত্রীকে কোচের পদে ফিরিয়ে আনতে তিন সদস্যের কমিটির মধ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন সচিনই। এই প্রসঙ্গে ক্রিকেট বিশেষজ্ঞের একাংশের ধারণা সচিনের প্রতি কৃতজ্ঞতা জানাতেই তাঁর নাম বোর্ডের কাছে সুপারিশ করলেন রবি।

সচিনকে উপদেষ্টা হিসেবে নিয়োগের বিষয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, “পরামর্শদাতা নিয়োগের বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ ক্ষেত্রে পরে ভেবে দেখা হবে। তবে, আসন্ন শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে রবি শাস্ত্রী ছাড়াও যাবেন সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর।”

অন্য দিকে, সচিন প্রসঙ্গে বিসিসিআইয়ের স্পেসাল কমিটির এক সদস্য বলেন, “সচিনকে দলের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করার জন্য বোর্ডকে প্রস্তাব দিয়েছে রবি, এটা ঠিকই। তবে, ওঁকে পরামর্শদাতা হিসেবে এখনই নিয়োগ করা সম্ভব নয়। লোধা কমিশনের নিয়ম অনুযায়ী স্বার্থ সঙ্ঘাতে পরবে মাস্টার।”

তবে, শেষ পর্যন্ত যদি সচিনকে ভারতীয় দলের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয় তা হলে বেশ কিছু পদ থেকে সরে যেতে হবে মাস্টার ব্লাস্টারকে।

বর্তমানে আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সের মূল উপদেষ্টা সচিন তেন্ডুলকর। আইপিএল ছাড়াও তিনি যুক্ত তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটির সঙ্গেও। এক্ষেত্রে এই দু’টি পদ থেকেই সরে দাঁড়াতে হবে সচিনকে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন