• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাঁচ দিনের ক্রিকেটের সেরা বাছাই ঘিরে সংশয়

Test Championship
ছবি সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল  ২০২১ সালে। কিন্তু করোনা অতিমারির কারণে অনেক দেশেরই টেস্ট সিরিজ বাতিল হচ্ছে। ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ অন্ধকারে।

বাতিল হওয়া দ্বিপাক্ষিক টেস্ট সিরিজের নতুন ক্রীড়াসূচি তৈরি হওয়ার পরে পরবর্তী সিদ্ধান্ত নেবে আইসিসি। সোমবার এমন কথাই জানিয়েছেন, সংস্থার ক্রিকেট অপারেশন সংক্রান্ত প্রধান আধিকারিক জেফ অ্যালার্ডাইস।

তিনি বলেছেন, ‘‘বিশ্বজুড়ে করোনা সংক্রমণের কারণে যে সিরিজগুলো বাতিল হয়েছে, সেগুলোর পরিবর্তিত সূচি কী ভাবে তৈরি করা যায়, তা নিয়ে সদস্য দেশগুলোর সঙ্গে আলোচনা চলছে আমাদের।’’ আগামী বছর জুনে লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ক্রিকেট মহলের একটা বড় অংশের অনুমান, তা বাতিল হতে পারে। কারণ, করোনা সংক্রমণের জন্য নিউজ়িল্যান্ড, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ইংল্যান্ডের সিরিজ বাতিল হয়েছে। 

যদিও অ্যালার্ডাইস বলছেন, ‘‘দ্রুত এই দেশগুলির বাতিল হওয়া সফরের পুনরায় ক্রীড়াসূচি বানিয়ে ফেলতে হবে। তবে এটা তৈরি করবে সদস্য দেশগুলোই। আইসিসি নয়। দেখতে হবে, কতগুলো দেশের জন্য নতুন ক্রীড়াসূচি তৈরি করা যায়।’’ আইসিসি চেষ্টা চালাচ্ছে, যাতে আগামী বছরেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল করা যায়। তবে সম্ভব কি না, সময় বলবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন