আসন্ন বিশ্বকাপে নিজের পছন্দের তিন পেসার বেছে নিলেন ব্রেট লি। প্রাক্তন অস্ট্রেলীয় পেসার এই তিন জনের মধ্যে রেখেছেন ভারতের যশপ্রীত বুমরাকে। এবং এ বার ইংল্যান্ডে এই তিন জনেরই সফল হওয়ার সম্ভাবনা প্রবল বলে তিনি বিশ্বাস করেন। 

ভারতীয় পেসারের প্রশংসায় পঞ্চমুখ ব্রেট লি-র মন্তব্য, ‘‘ও এত ভাল বোলার যে বলার নয়।’’ প্রসঙ্গত, ৪৯টি আন্তর্জাতিক ওয়ান ডে খেলে বুমরার মোট শিকার ৮৫। তাঁর প্রশংসা করতে গিয়ে লি আরও বলেছেন,  ‘‘ছেলেটার এখনই রেকর্ড দারুণ। অসম্ভব ভাল ইয়র্কারটা করে। ভাল গতিও আছে।’’ 

২০০৩ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সদস্য লি এ দিন বুমরা ছাড়াও বেছেছেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সকে। বাঁ-হাতি পেসার স্টার্ককে নিয়ে লি-র বিশ্লেষণ, ‘‘ওর আক্রমণ সহ্য করে উইকেট কামড়ে ব্যাট করে যাওয়া ছাড়া ব্যাটসম্যানদের প্রায় কিছুই করার থাকে না।’’

ফেব্রুয়ারিতে স্টার্ক বুকে চোট পান। এখন অবশ্য অনেকটাই সুস্থ। বিশ্বকাপে তাঁর উপর ভরসা রাখছে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। ‘‘এখনও ওর মধ্যে দারুণ কিছু করে দেখানোর ক্ষমতা আছে। আর নিজের সেরা গতিতে বল করতে পারলে ওকে খেলা সত্যিই কঠিন,’’ স্টার্ক প্রসঙ্গে বলেছেন লি। ২০১৫-র বিশ্বকাপে স্টার্কই সেরা ক্রিকেটার হন। সে বার তিনি পেয়েছিলেন ২২ উইকেট।  

লি ভূয়সী প্রশংসা করেছেন কামিন্সেরও। তাঁর কথা, ‘‘কী নেই কামিন্সের? গতি, অভ্রান্ত লক্ষ্য আর বৈচিত্র!’’ কামিন্স এ’বছর পেয়েছেন সতেরোটি উইকেট। গড় ১৪.২৯।