‘কিউয়িদের ২৫০ রানে আটকে রাখলে জিতছে ভারতই’
বুধবার রিজার্ভ ডে-তে খেলা হওয়ার জন্য ভারতই অ্যাডভান্টেজ পাবে বলে মনে করেন ইংল্যান্ডের প্রাক্তন বাঁহাতি স্পিনার মন্টি পানেসার।
Monty

সেমিফাইনালে ভারতের জয় দেখছেন প্রাক্তন ইংল্যান্ড স্পিনার মন্টি পানেসার

বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল মঙ্গলবার শেষ হয়নি। বুধবার রিজার্ভ ডে-তে খেলা হওয়ার জন্য ভারতই অ্যাডভান্টেজ পাবে বলে মনে করেন ইংল্যান্ডের প্রাক্তন বাঁহাতি স্পিনার মন্টি পানেসার। ৩৭ বছর বয়সি পানেসার ইংল্যান্ডের হয়ে ২৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তিনি মনে করেন, বৃষ্টির জন্য যদি ভারতের ইনিংসের ওভার সংখ্যা কমিয়ে আনা হয়, তা হলেও ২৫০-এর কমে যে কোনও টার্গেট তাড়া করতে পারবে ভারত।

মঙ্গলবার ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার পরে পানেসার বলেন, “আমার মনে হয় বৃষ্টির জন্য খেলা রিজার্ভ ডে-তে হওয়ায় ভারতই সুবিধা পাবে। কারণ ভারত ইতিমধ্যেই ওল্ড ট্র্যাফোর্ডে বল করে ফেলেছে, তাই যে কোনও লক্ষ্যমাত্রা ওদের পক্ষে তাড়া করা সম্ভব হবে।’’ পানেসার আরও বলেন, ‘‘ভারত দুর্দান্ত পারফর্ম করেছে। আমার মনে হয়, বুধবার যদি বল স্যুইং করে, তাহলেও মাথা ঠান্ডা রেখে ক্রিকেট খেললে ভারতই ম্যাচ জিতবে। শুধু ভারতকে এটা নিশ্চিত করতে হবে, ২৫০-এর বেশি রান যেন তাড়া করতে না হয়। তার নীচে যে কোনও টার্গেটই ভারতের পক্ষে তাড়া করা সহজ।’’

ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটারকোহালি-ব্রিগেডকে এটাও মনে করিয়ে দেন যে, ঝুঁকিপূর্ণ শট খেলা থেকে বিরত থাকতে হবে ভারতকে।২০০৬ সালে নাগপুরে ভারতের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় পানেসারের। ২০১৩-১৪ সালের অ্যাশেজে ইংল্যান্ডের হয়ে শেষ বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলেন তিনি।

আরও পড়ুন: সচিন-লারাকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন যুবরাজ সিংহ

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার আবার ‘রেনচেস্টার’, কোহালিদের ম্যাচ চলবে আজও

ম্যাচের
Live
স্কোর