• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পেস অস্ত্রে শান দিয়েই টেস্টের প্রস্তুতি ভারতের

India is preparing for test series against New Zealand
জুটি: মায়াঙ্ক-পৃথ্বীর ব্যাটিংয়ে স্বস্তি ফিরল ভারতীয় শিবিরে। টুইটার

নিউজ়িল্যান্ড একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটা ওপেনারদের ব্যর্থতা যদি ভারতকে চিন্তায় রাখে, তা হলে দ্বিতীয় দিন আশায় রাখল পেসারদের বোলিং। মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরার বোলিংয়ে নিউজ়িল্যান্ড একাদশের প্রথম ইনিংস শেষ হয়ে গেল ২৩৫ রানে। ১০ ওভার বল করে ১৭ রান দিয়ে তিন উইকেট নিলেন শামি। ১১ ওভারে ১৮ রান দিয়ে দু’উইকেট নিয়েছেন বুমরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের রান বিনা উইকেটে ৫৯। ২৫ বলে ৩৫ করে ব্যাটিং করছেন পৃথ্বী। ১৭ বলে ২৩ রান করে অপরাজিত মায়াঙ্ক। এর আগে প্রথম ইনিংসে ভারত করেছিল ২৬৩ রান।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু ২১ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনে। তার আগে ভারতীয় দল পরিচালন সমিতি এই ম্যাচে দুটো ব্যাপার দেখে নিতে চেয়েছিল। এক, মায়াঙ্ক, পৃথ্বী এবং শুভমনের ফর্ম। দুই, পেসাররা কে কী রকম ছন্দে আছে। এ দিন বুমরা-শামি জুটির পারফরম্যান্স অনেকটাই স্বস্তিতে রাখবে অধিনায়ক বিরাট কোহালি এবং হেড কোচ রবি শাস্ত্রীকে। উমেশ যাদব এবং নবদীপ সাইনিও দুটো করে উইকেট নিয়েছেন। সব মিলিয়ে ভারতীয় পেস আক্রমণকে ছন্দেই দেখিয়েছে প্রস্তুতি ম্যাচেই।

সকাল থেকে হ্যামিল্টনের আকাশ মেঘলা থাকার সুযোগ ভারতীয় পেসাররা খুব ভাল ভাবে নিয়েছেন। প্রথম থেকেই ঠিক জায়গায় বল রাখছিলেন শামি এবং বুমরা। একটু শর্ট অব লেংথে বল করেছেন বুমরা। এবং পিচ থেকে অস্বস্তিকর বাউন্স আদায় করে নিয়েছেন। তিনটি স্পেলে বল করেন এই পেসার। শামিকে বল করানো হয় দুটি স্পেলে। বলের সিমটাকে কাজে লাগিয়ে বল দু’দিকে নড়াচড়া করান শামি। বিশেষ করে দ্বিতীয় স্পেলে। শামির বল সিমে পড়ে কোন দিকে যাবে, বুঝতে পারছিলেন না ব্যাটসম্যানরা। নিউজ়িল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান জিমি নিশামও রীতিমতো অস্বস্তিতে পড়েছিলেন শামির বোলিংয়ের সামনে। 

বুমরাও একই ভাবে চাপে রেখে যান ব্যাটসম্যানদের। হয়তো এখনও সেই পুরনো গতিতে বল করছেন না বুমরা, কিন্তু ব্যাটসম্যানদের রীতিমতো অস্বস্তিতে রেখেছেন তিনি।

সেডন পার্কে পরের দিকে পিচ অনেকটা সহজ হয়ে যাওয়ার ফায়দা তুলেছেন ভারতীয় ওপেনাররা। মায়াঙ্ক এবং পৃথ্বী— দু’জনেই সহজে স্ট্রোক খেলেছেন। ধরেই নেওয়া যায়, প্রথম টেস্টে অন্তত এই জুটিকেই ওপেন করতে দেখা যেতে পারে।     

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন