Advertisement
০৯ মে ২০২৪

আগামী বছরই ওয়েস্ট ইন্ডিজ সফর কোহলিদের

ভারত-পাক ক্রিকেট সম্পর্ক এখনও জোড়া না লাগুক, এক বছরের মধ্যেই ভারত-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সম্পর্কের বরফ কিন্তু গলল। গত বছর নিজেদের বোর্ডের সম্মতি ছাড়াই ভারতে সিরিজ শেষ না করে দেশে ফিরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। তার পর ওয়েস্ট ইন্ডিজকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৫ ১২:২৪
Share: Save:

ভারত-পাক ক্রিকেট সম্পর্ক এখনও জোড়া না লাগুক, এক বছরের মধ্যেই ভারত-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সম্পর্কের বরফ কিন্তু গলল।

গত বছর নিজেদের বোর্ডের সম্মতি ছাড়াই ভারতে সিরিজ শেষ না করে দেশে ফিরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। তার পর ওয়েস্ট ইন্ডিজকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। অবশেষে সেই বরফ গলল। ফের ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হতে চলেছে। ২০১৬-র মাঝামাঝি। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের উদ্যোগে।

আগামী জুলাই-অগস্টে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজে যাবে চারটে টেস্ট খেলতে। ভারতীয় বোর্ডের কাছ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার পরেই এই সিদ্ধান্ত তাঁরা নিয়েছেন বলে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ডেভ ক্যামেরন। সূত্রের খবর, দু’দেশের বোর্ড প্রেসিডেন্টের মধ্যে গত সপ্তাহেই ফোনে এই নিয়ে আলোচনা হয়। তার পরই দু’দেশের মধ্যে ফের ক্রিকেট সম্পর্ক বহালের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে গত বছরের অপূর্ণ ওয়ান ডে সিরিজ ওয়েস্ট ইন্ডিজ দল ভারতে এসে শেষ করে যাওয়ার প্রতিশ্রুতি পাওয়ার পরই বিসিসিআই এই সবুজ সঙ্কেত দিয়েছে বলে জানা গিয়েছে।

ক্যারিবিয়ান বোর্ডের দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে সে কথা স্বীকারও করে নেওয়া হয়েছে। বলা হয়েছে, ‘‘ওয়েস্ট ইন্ডিজ বোর্ড ও প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের যৌথ ভাবে গত বছরের অপূর্ণ সিরিজ পূর্ণ করার প্রতিশ্রুতির শর্তেই ভারতীয় বোর্ড ২০১৬-য় টেস্ট সিরিজ খেলাতে রাজি হয়েছে। পরে কোনও একটা সময় আমাদের অপূর্ণ ওয়ান ডে সিরিজ খেলতে ভারতে দল পাঠাতে হবে।’’

পারিশ্রমিক নিয়ে দেশের বোর্ডের সঙ্গে সমঝোতা না হওয়ায় গত বছর অক্টোবরে ডোয়েন ব্র্যাভোর নেতৃত্বে সিরিজের মাঝখানেই দেশে ফিরে যান ক্যারিবিয়ান ক্রিকেটাররা। তিন টেস্ট, পাঁচ ওয়ান ডে ও একটা টি টোয়েন্টি হওয়ার কথা ছিল সেই সিরিজে। কিন্তু ধর্মশালায় চতুর্থ ওয়ান ডে খেলার পরই তাঁরা দেশে ফিরে যান। প্রথমে বড় অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দাবি করলেও প্রশাসনে জমানা বদলের সঙ্গে সঙ্গে ভারতীয় বোর্ডের সুর পরে কিছুটা নরম হয়। অবশেষে সমঝোতায় এল দুই বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

west indies bcci
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE