• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুরুতেই প্রতিপক্ষ পাকিস্তান, কোমর বাঁধছে ভারতীয় হকি দল

Hockey
হকি ওয়ার্ল্ড লিগের ফাইনাল খেলতে ভুবনেশ্বরে পৌঁছে গেল ভারতীয় হকি দল। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক।

মঙ্গলবারই আন্তর্জাতিক হকি ফেডারেশন ঘোষণা করে দিল ২০১৮ গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের সূচি। যেখানে প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। বিশ্ব  হকিতে যে ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকে সবাই। সেই ম্যাচ দিয়েই টুর্নামেন্টে যাত্রা শুরু করছে দুই দল।

সূচি অনুযায়ী এশিয়ান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে পুল ‘বি’তে  রয়েছে ইংল্যান্ড, মালয়েশিয়া ও ওয়েলস। পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে পুল ‘এ’তে রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, কানাডা ও স্কটল্যান্ড। ভারত প্রথম খেলবে ৭ এপ্রিল পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে ভারত মুখোমুখি হবে ৮ এপ্রিল। মালয়েশিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের খেলা ১০ ও ১১ এপ্রিল।

আরও পড়ুন

প্লেয়ারদের মাইনে নিয়ে আলোচনায় বিরাট কোহালি

পাশাপাশি ভারতীয় মহিলা হকি দল পুল ‘এ’তে খেলবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, মালয়েশিয়া ও ওয়েলসের সঙ্গে। মহিলা বিভাগে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড, কানাডা ও ঘানা রয়েছে পুল ‘বি’তে। ভারতীয় মহিলা দল প্রথম ম্যাচে খেলবে ৫ এপ্রিল ওয়েলসের বিরুদ্ধে। ৬ এপ্রিল মালয়েশিয়া, ৮ এপ্রিল ইংল্যান্ড ও ১০ এপ্রিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। দুই পুল থেকে প্রথম দুই দল সরাসরি খেলবে সেমিফাইনালে। ছেলেদের সেমিফাইনাল হবে ১৩ এপ্রিল ও মেয়েদের ১২ এপ্রিল। ব্রোঞ্জ মেডেল ও ফাইনাল ম্যাচ হবে ১৪ এপ্রিল। অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে ৫ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন