• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফাঁকা মাঠে বেটন চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল

Indian Oil
উল্লাস: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ককে হারিয়ে বেটনে সেরা। মঙ্গলবার চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল। ছবি: সুদীপ্ত ভৌমিক

বেটন কাপ হকিতে চ্যাম্পিয়ন হল ইন্ডিয়ান অয়েল। মঙ্গলবার ফাইনালে তারা ২-০ গোলে হারায় পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ককে। গোল করেন করজিন্দর সিংহ এবং গুরজিন্দর সিংহ। প্রতিযোগিতার সেরা হার্দিক সিংহ। বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলা ভারতীয় হকির নতুন এই নক্ষত্র ইন্ডিয়ান অয়েলকে চ্যাম্পিয়ন করার পিছনে প্রধান ভূমিকা নিয়েছিলেন।

রাজ্যে কোনও হকি অ্যাস্ট্রোটার্ফ নেই। প্রতি বছরই প্রতিশ্রুতি দেওয়া হয়, এ বার নতুন টার্ফ তৈরি হবে। তারপর ফের বেটনের মতো ঐতিহ্যের এই প্রতিযোগিতা ফিরে যায় সাইয়ের একমাত্র অ্যাস্ট্রোটার্ফে। সেখানে দর্শক ঢোকা থেকে টিম বাস—নানা বিতর্ক লেগেই থাকে। যে প্রতিযোগিতার ম্যাচ দেখতে এক সময় মাঠ উপচে পড়ত, সেখানে এ দিন দুপুরে সাইতে ফাইনাল দেখতে উপস্থিত ছিলেন সামান্য দর্শক।

এ দিন দুপুরে উদ্বোধন করতে এসে রাজ্যপাল জগদীপ ধনকড় অবশ্য হকি বেঙ্গলের কর্তাদের সাহায্যের প্রতিশ্রুতি দেন। বলে দেন, হকি তিনি ভালবাসেন। এই খেলার উন্নতির জন্য যে কোনও ধরনের সাহায্য করতে হলে তিনি প্রস্তুত। পুরস্কার দিতে এসে অলিম্পিয়ান গুরবক্স সিংহও জোর দেন অ্যাস্ট্রোটার্ফের উপরে। রাজ্যের ক্রীড়ামন্ত্রীও উদ্বোধনী অনুষ্ঠানে এসে সেই বিষয়ে আশ্বাস দিয়েছেন এ বারও। কিন্তু প্রতিবারই তো এ রকম আশ্বাস মেলে।   

বর্তমান ভারতীয় অলিম্পিক্স দলের কোনও তারকা না থাকলেও এ বারের বেটন কাপে প্রাক্তন তারকা কথাজিৎ সিংহ, সিমরনজিৎ সিংহরা ছিলেন। কোচ হিসেবে ছিলেন দীপক ঠাকুরের মতো পরিচিত মুখ। তবে ফাইনাল খেলাটি বেশ হা়ড্ডাহাড্ডি হল। ইন্ডিয়ান অয়েলের হয়ে প্রথম গোলটি করেন করজিন্দর সিংহ। দ্বিতীয় গোলটি হয় পেনাল্টি কর্নার থেকে।      

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন