Advertisement
২৭ এপ্রিল ২০২৪
প্রিয় ইডেনে নামার আগেই ছন্দে ‘রো-হিট’

কলকাতার চিন্তা বাড়িয়ে টেবলে দু’নম্বরে মুম্বই

শুক্রবার রোহিত শর্মার দলের বিরুদ্ধে জেতা যায় কি না, তা দেখতে মুখিয়ে ছিল সিএসকে সমর্থকেরা। কিন্তু তাঁদের মাঠ ছাড়তে হল প্রিয় দলের ৪৬ রানে ম্যাচ হারের যন্ত্রণা নিয়ে। 

 ঘাতক: চার উইকেট নিয়ে উল্লসিত মালিঙ্গা। পিটিআই

ঘাতক: চার উইকেট নিয়ে উল্লসিত মালিঙ্গা। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ০৪:৩৫
Share: Save:

নয় বছর আগে বিরাট কোহালি যখন টেস্ট ক্রিকেটে তাঁর প্রথম শতরান পাননি, সে বারই আইপিএলে চিদম্বরম স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সকে শেষ বার হারিয়েছিল চেন্নাই সুপার কিংস।

শুক্রবার রোহিত শর্মার দলের বিরুদ্ধে জেতা যায় কি না, তা দেখতে মুখিয়ে ছিল সিএসকে সমর্থকেরা। কিন্তু তাঁদের মাঠ ছাড়তে হল প্রিয় দলের ৪৬ রানে ম্যাচ হারের যন্ত্রণা নিয়ে। ৪৮ বলে ৬৭ রান করে ম্যাচের নায়ক রোহিত শর্মা। রবিবার ইডেনে খেলতে নামার আগে ছন্দে ফিরলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। এবং তার সঙ্গেই যুক্ত হচ্ছে আরও একটি তথ্য। চলতি আইপিএলে ওপেনার হিসেবে প্রথম হাফসেঞ্চুরিও করলেন এ দিন। রোহিত রানে ফিরলেন। আর বল হাতে ৩.৪ ওভারে ৩৭ রানে চার উইকেট নিয়ে মুম্বইয়ের জয় সুনিশ্চিত করেন লাসিথ মালিঙ্গা। যোগ্য সহায়কের ভূমিকা নিলেন যশপ্রীত বুমরা (২-১০), ক্রুণাল পাণ্ড্য (২-৭)। এ দিনই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেক ঘটানো ঝাড়খণ্ডের বাঁ হাতি স্পিনার অনুকূল রায়ও নিলেন এক উইকেট। তাসের ঘরের মতো ভেঙে পড়ল মহেন্দ্র সিংহ ধোনিহীন চেন্নাই সুপার কিংস। মাত্র ১০৯ রানেই শেষ রায়নাদের লড়াই।

১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের দু’নম্বরে থেকেই মুম্বই খেলতে আসছে ইডেনে। ম্যাচ হেরেও এখনও এক নম্বর জায়গা ধরে রেখেছে সিএসকে ( ১২ ম্যাচে ১৬ পয়েন্ট। নেট রান রেট -০.১১৩)। রোহিত শর্মার দল ইডেনে আসছে চেন্নাইকে হারিয়েই। এ বার আইপিএলে প্রথম ম্যাচে যে পিচে চেন্নাইয়ে রায়নাদের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছিল বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সেই পিচেই এ দিন ছিল আইপিএলের ‘এল ক্লাসিকো’। শুরু থেকেই বোঝা গিয়েছিল এই পিচে লড়াই হবে দু’দলের বোলারদের। হলও তাই। পার্থক্য একটাই। হরভজন-তাহির-স্যান্টনারদের ম্লান করে বাজিমাত মালিঙ্গা-বুমরা-ক্রুণালদের।

পাওয়ার প্লে-তে মুম্বই তুলেছিল ৪৫-১। চেন্নাইয়ের রান প্রথম ছয় ওভারে ছিল ৪০-৩। এত দিন চিপকের মন্থর পিচে চেন্নাইয়ের স্পিনাররাই তুরুপের তাস হয়ে দাঁড়াচ্ছিলেন। এ দিন সেই চেন্নাই বোলিংয়ের বিরুদ্ধে একা কুম্ভ হয়ে লড়লেন রোহিত। ৬৭ রানের ইনিংসে ছিল ছ’টি চার ও তিনটি বিশাল ছক্কা। শেষ দিকে হার্দিক পাণ্ড্য (১৮ বলে অপরাজিত ২৩ রান) ঝটিকা ইনিংস খেলায় মুম্বইয়ের রান দেড়শো ছাড়ায়। পাল্টা রান তাড়া করতে নেমে মুরলী বিজয় (৩৮), ডোয়েন ব্র্যাভো (২০) ও মিচেল স্যান্টনার (২২) বাদে কেউ দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

পাশাপাশি হারের রাতে ধোনির না খেলা নিয়েও শুরু হল নতুন জল্পনা। চেন্নাই শিবির থেকে জানানো হয়েছে, জ্বরের জন্য খেলেননি ধোনি। এর আগে কোমরে অস্বস্তির কারণে সানরাইজার্স ম্যাচেও বিশ্রাম নিয়েছিলেন ধোনি। পরে জানিয়ে ছিলেন, বিশ্বকাপের আগে ফিটনেসে সমস্যা যাতে না হয়, সে ব্যাপারে সতর্ক থাকছেন। এ দিনও তিনি না খেলায় ক্রিকেটপ্রেমীদের মধ্যে উদ্বেগ তৈরি হচ্ছে, তবে কি বিশ্বকাপের আগে ধোনির ফিটনেস সমস্যা নিয়ে সঙ্কট তৈরি হচ্ছে? উত্তর অজানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE