Advertisement
২৭ এপ্রিল ২০২৪

রোহিত ফিরছেন রাজস্থান ম্যাচেই, আশ্বাস জ়াহিরের

পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে রোহিত চোট পান অনুশীলনের সময়।

সতর্ক: শুক্রবার অনুশীলনের আগে শুশ্রূষা রোহিত শর্মার। পিটিআই

সতর্ক: শুক্রবার অনুশীলনের আগে শুশ্রূষা রোহিত শর্মার। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৯ ০৪:৫১
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শনিবার খেলতে পারবেন রোহিত শর্মা। এ’কথা জানালেন মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেট অপারেশনস ডিরেক্টর জ়াহির খান। পায়ের শিরায় টান ধরায় বুধবার রোহিত ওয়াংখেড়ে স্টেডিয়ামে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলতে পারেননি। আইপিএলের ১১টি মরসুমের মধ্যে এই প্রথম কোনও ম্যাচে তিনি মাঠের বাইরে কাটালেন।

পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে রোহিত চোট পান অনুশীলনের সময়। যা নিয়ে শনিবার সাংবাদিক সম্মেলনে জ়াহির বলেন, ‘‘রোহিত এখন সুস্থ। অবশ্যই ও খেলতে পারবে। তা ছাড়া এই মুহূর্তে দারুণ আত্মবিশ্বাসীও। যেটা খুবই ইতিবাচক একটা ব্যাপার।’’ সঙ্গে জানিয়েছেন, ম্যাচের আগের অনুশীলনে রোহিত থাকবেন। এবং সেখানে ব্যাপারটা আরও পরিষ্কার হয়ে যাবে। শুক্রবার রোহিত নেটে অল্প সময়ের জন্য হলেও ব্যাটিং অনুশীলনও করেন।

রাজস্থানকে হারাতে পারলে আইপিএলে এ বার টানা চারটি ম্যাচে জিতবে মুম্বই। যে ম্যাচে জ়াহির খানদের বড় ভরসার জায়গা, দুই ওয়েস্ট ইন্ডিয়ান তারকা কায়রন পোলার্ড এবং আলজ়ারি জোসেফ। আশা করা যায়, সঙ্গে রোহিতও দলে ফিরবেন এই ম্যাচে। অবশ্য তাঁর অনুপস্থিতিতে বুধবার স্ট্যান্ড-ইন অধিনায়কের ভূমিকায় দারুণ সফল হন পোলার্ড। তাঁর ঝোড়ো ৮৩ রানের ইনিংসে বুধবার পঞ্জাবের বিরুদ্ধে তিন উইকেটে জয় নিশ্চিত হয়। সঙ্গে নজর কাড়ছেন দলের নতুন তারকা বাইশ বছরের আলজ়ারিও। এ বার আইপিএলে নিজের অভিষেক ম্যাচে ডান-হাতি ফাস্ট বোলার আলজ়ারি জোসেফ ১২ রানে সানরাইজার্স হায়দরাবাদের ৬ জনকে আউট করে চমকে দেন। পঞ্জাবের বিরুদ্ধে ব্যাটেও রান পান তিনি (অপরাজিত ১৫)।

এখন দেখার শনিবারও পোলার্ড আর আলজ়ারি নিজেদের ছন্দ ধরে রেখে দলকে জেতাতে পারেন কি না। মুম্বইয়ের মতোই রাজস্থানও কিন্তু এক ক্যারিবিয়ানের সাফল্যের আশায় থাকবে। তিনি ফাস্টবোলার জোফ্রো আর্চার। তাঁর জন্যই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বৃহস্পতিবার কিছুটা হলেও লড়াই করেছে রাজস্থান। আইপিএল টেবলে মুম্বই অবশ্য রাজস্থানের থেকে অনেকটাই এগিয়ে আছে। তবে আপাতত মুম্বইয়ের যাবতীয় উদ্বেগ রোহিতকে ঘিরেই। উদ্বেগে রয়েছে ভারতীয় বোর্ডও। কারণ আসন্ন বিশ্বকাপ ক্রিকেটের জন্য দল ঘোষণা আগামী সোমবার। পোলার্ড অবশ্য রোহিতের চোটকে গুরুত্বই দিচ্ছেন না। জানিয়েছেন, শুধুমাত্র সাবধানতা অবলম্বন করতেই এবং ভারতীয় দলের বিশ্বকাপ অভিযানের কথা মাথায় রেখেই আগের ম্যাচে তাঁকে খেলানো হয়নি।

পোলার্ড বলেছেন, ‘‘মনে রাখবেন রোহিতই আমাদের নেতা। দলের ভালর জন্যই ওকে আগের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল। অবশ্যই কালকের ম্যাচে ওর খেলা উচিত।’’ পোলার্ড তো আছেনই। সঙ্গে ঈশান কিষান, হার্দিক ও ক্রুনাল পাণ্ড্য থাকছেন। এবং সূর্য কুমার যাদব। আর সুস্থ রোহিতকেও পেলে মুম্বইয়ের কাজটা শনিবার অনেকটাই সহজ হয়ে যেতে পারে। তার উপর মুম্বই দলে আছেন ‘ডেথ ওভার’ বিশেষজ্ঞ ভারতীয় দলের সেরা পেসার যশপ্রীত বুমরা। তাঁর সঙ্গে ভাল ছন্দে আছেন জেসন বেহরেনডর্ফও।

মুম্বইয়ের অসম্ভব শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে রাজস্থান কতটা লড়াই করতে পারে সেটাও দেখার। কারণ চেন্নাইয়ের বিরুদ্ধে একটা সময় তাদের স্কোর দাঁড়িয়েছিল ৫৩ রানে ৩ উইকেট। প্রথম দিকের কোনও ব্যাটসম্যানই সফল হননি। একমাত্র বেন স্টোকস করেন ২৮ রান। তাই অজিঙ্ক রাহানে, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ, জস বাটলারদের সামনে শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে

কঠিন পরীক্ষা।

এ দিকে এ দিন আইপিএলের আম্পায়ারদের পাশে দাঁড়ালেন জ়াহির খান। রাজস্থান রয়্যালস ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনি মাঠে নেমে যান আম্পায়ার ‘নো’ বল না ডাকায়। আইপিএলের আম্পায়ারিংয়ে বিরক্ত বিরাট কোহালি মন্তব্য করেছিন, ‘‘ক্লাব ক্রিকেট খেলছি না। আম্পায়ারদের আরও দক্ষ হতে হবে।’’ জ়াহির মনে করেন, এতে আম্পায়ারদের উপর অকারণে চাপ সৃষ্টি করা হচ্ছে। এবং এ রকম চলতে থাকলে আম্পায়াররা আরও বেশি

ভুল করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2019 Mumbai Indians Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE