Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL

প্লে অফের আগে পন্থকে সৌরভ-মন্ত্র, স্বপ্ন দেখছে দিল্লি

ইনিংসের শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাট করতে দেখা যায় না পন্থকে। উইকেটের সঙ্গে ধাতস্থ হতে কিছুটা সময় নেন। শুরুর দিকে বেশ কয়েকটা বল খেলেন তিনি। পরে অবশ্য  রানের গতি বাড়িয়ে নেন এই বাঁ হাতি ব্যাটসম্যান।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে বদলে গিয়েছেন ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে বদলে গিয়েছেন ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০১৯ ১৮:৩৬
Share: Save:

বুধবার আইপিএল প্লে অফে দিল্লি ক্যাপিটালসের সামনে সানরাইজার্স হায়দরাবাদ। প্লে অফের বল গড়ানোর আগে সৌরভ-মন্ত্র ঋষভ পন্থকে।

গোটা আইপিএল জুড়েই রিকি পন্টিং-সৌরভ গঙ্গোপাধ্যায়-মহম্মদ কাইফরা দক্ষ হাতে দল পরিচালনা করেছেন। শুধু পন্থ নন, দলের তরুণ ক্রিকেটারদের সঠিক দিশা দেখিয়েছেন সিনিয়র ক্রিকেটাররা। সৌরভদের কাছ থেকে পরামর্শ পেয়ে মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটাররা।

এ বারের টুর্নামেন্টে ফাইনালের খুব কাছে পৌঁছে গিয়েছে দিল্লি। এই পরিস্থিতিতে ঠিক কী করা উচিত, তা সৌরভদের থেকে ভাল আর কেউ জানেন না। একটি সর্বভারতীয় সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লির উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ ভারতের প্রাক্তন অধিনায়ক প্রসঙ্গে বলেছেন, ‘‘সৌরভ গঙ্গোপাধ্যায় আমাকে সব সময়ে ইতিবাচক থাকতে বলেছেন।’’ ইতিবাচক থাকলে কী হয়, তা সৌরভের থেকে ভাল কেউ জানেন না। নিজের ক্রিকেট জীবনের কঠিনতম সময়েও সৌরভ ভেঙে পড়েননি। দল থেকে বাদ যাওয়ার পরেও ফিরে এসেছেন। পন্থও এই অল্পদিনের ক্রিকেটজীবনে কঠিন বাস্তবের মুখোমুখি হয়েছেন।

আরও খবর: জিভাকে অপহরণের ‘হুমকি’, টুইটে সতর্কবার্তা ধোনিকে

আরও খবর: সংসারে আগুন লেগেই পুড়তে হল নাইটদের

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তিনি। দেশের নির্বাচকরা তারুণ্যের পরিবর্তে অভিজ্ঞতার উপরেই ভরসা করেছেন। তাই পন্থকে না নিয়ে দীনেশ কার্তিককে বিশ্বকাপের দলে রেখেছেন। বিশ্বকাপের স্বপ্ন ভেঙে চুরমার হওয়ার পরেও পন্থের পাশে এসে দাঁড়ান সৌরভ। তাঁকে ক্রমাগত উৎসাহ জুগিয়ে গিয়েছেন। দিল্লি ক্যাপিটালসের উইকেটকিপার ব্যাটসম্যান বলছেন, ‘‘আমরা এখন টি টোয়েন্টি প্রতিযোগিতা খেলছি। তাই সৌরভ-স্যরও আমার সঙ্গে টি টোয়েন্টি ফরম্যাটের ক্রিকেট নিয়েই আলোচনা করেন।’’

ইনিংসের শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাট করতে দেখা যায় না পন্থকে। উইকেটের সঙ্গে ধাতস্থ হতে কিছুটা সময় নেন। শুরুর দিকে বেশ কয়েকটা বল খেলেন তিনি। পরে অবশ্য রানের গতি বাড়িয়ে নেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। পন্থ বলেছেন, ‘‘সৌরভ-স্যর বলেছেন, শুরুর দিকে কয়েকটা বল তুমি খেলতেই পারো। পরের দিকে আমি রান তোলার গতি বাড়িয়ে নিতে পারি।’’

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্লে অফেও একই ভাবে খেলতে দেখা যাবে পন্থকে। সৌরভ-মন্ত্রে বদলে গিয়েছেন দিল্লির তরুণ ব্রিগেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL 2019 Sourav Ganguly Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE