Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket

ক্ষতির ঝুঁকি কম করতে দিন বাড়ছে আইপিএলে

দিনে দু’টি করে খেলা থাকলে বাণিজ্যিক দিক থেকে ক্ষতি হতে পারে বলে তারা আশঙ্কা প্রকাশ করেছে। এমনিতেই করোনা পরিস্থিতিতে বিজ্ঞাপন বাজারের অবস্থা খারাপ।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ০৭:০৫
Share: Save:

টিভি সম্প্রচার স্বত্বের অধিকারী সংস্থার ইচ্ছায় বাড়ানো হচ্ছে আইপিএলের দিন। প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল, ৪০ দিনের মধ্যে সংযুক্ত আমিরশাহিতে এই প্রতিযোগিতা করে ফেলা হবে। কিন্তু সূত্রের খবর, সূচিতে দু’টি করে ম্যাচ বেশি দিন রাখার পক্ষে নেই আইপিএলের টিভি সম্প্রচার স্বত্বের অধিকারী স্টার স্পোর্টস।

দিনে দু’টি করে খেলা থাকলে বাণিজ্যিক দিক থেকে ক্ষতি হতে পারে বলে তারা আশঙ্কা প্রকাশ করেছে। এমনিতেই করোনা পরিস্থিতিতে বিজ্ঞাপন বাজারের অবস্থা খারাপ। তার উপর দু’টি করে ম্যাচে বেশি ক্ষতির ভয় রয়েছে বলে তারা জানিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড এই যুক্তি ফেলে দিচ্ছে না।

সামনের সপ্তাহেই আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক ডাকা হবে। ভিডিয়ো যোগাযোগের মাধ্যমেই বৈঠক হবে। সেখানে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ১৯ সেপ্টেম্বর আইপিএল শুরু হতে পারে, এ রকম খবর শুক্রবারই প্রকাশিত হয়েছে। এ দিন চেয়ারম্যান ব্রিজেশ পটেলও বলে দিয়েছেন, ওই দিনই শুরু করার কথা হচ্ছে। ১৯ সেপ্টেম্বর শনিবার, তাই উদ্বোধনের সম্ভাবনা ভালই রয়েছে। আইপিএল হতে পারে ৫১ দিনের। করোনা-পূর্ব পরিস্থিতিতে যেমন সূচি তৈরি হয়েছিল, অনেকটা তেমনই রাখা হতে পারে। ৬০টি ম্যাচের পুরো আইপিএল করার কথাই ভাবা হচ্ছে।

নভেম্বরে বেশি দেরি করে আইপিএল টানতে হলে আন্তর্জাতিক সূচিতে হেরফের ঘটাতে হতে পারে। অনেকে দেশই দ্বিপাক্ষিক সিরিজ শুরু করে দিতে চায় নভেম্বরের মাঝামাঝি বা শেষ থেকে। ভারতেরই অস্ট্রেলিয়া সফর রয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে স্টিভ স্মিথদের দেশে সিরিজে নেমে পড়ার কথা বিরাট কোহালিদের। যদি নভেম্বরের মাঝামাঝি গিয়ে আইপিএল শেষ হয়, তা হলে কোহালিদের অস্ট্রেলিয়া সফরের দিনক্ষণও পাল্টাতে হবে। অনেক দেশে এখনও ১৪ দিনের নিভৃতবাস পর্বের নিয়ম জারি রয়েছে। তাই সফর শুরুতে অতিরিক্ত ১৪ দিন ধরে এগোতে হচ্ছে। কোহালিদেরই হয়তো সেই নিয়ম মানতে হবে অস্ট্রেলিয়ায়। দাবি উঠেছে, প্রত্যেক দিন করোনা পরীক্ষা করা হোক আইপিএলে। কিংস ইলেভেন পঞ্জাবের নেস ওয়াদিয়া এমন দাবি তুলেছেন। বোর্ড গভর্নিং কাউন্সিলের বৈঠকে যা

সিদ্ধান্ত নেওয়ার নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE