• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইশান্ত ফিট, দ্রুত যোগ দিচ্ছেন দলের সঙ্গে

Ishant Sharma
ইশান্ত শর্মা। পিটিআই

নিউজ়িল্যান্ডে টেস্ট সিরিজের আগেই বিরাট কোহালিদের জন্য সুসংবাদ। ফিট হয়ে গিয়েছেন দলের সব চেয়ে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। 

শনিবারই ফিটনেস পরীক্ষায় পাশ করে গিয়েছেন ইশান্ত। তিনি এ বার যত দ্রুত সম্ভব নিউজ়িল্যান্ডে উড়ে যাবেন। তবে প্রথম টেস্টেই ইশান্তকে প্রথম একাদশে দেখা যাবে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। প্রথম টেস্ট শুরু হচ্ছে ওয়েলিংটনে ২১ ফেব্রুয়ারি। যত দ্রুতই ভারত থেকে বেরিয়ে পড়ুন ইশান্ত, দীর্ঘ যাত্রার ক্লান্তি কাটিয়ে দিন তিনেকের মধ্যে সরাসরি আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে পড়তে হবে। যা মোটেও সহজ কাজ নয়। 

ওয়াকিবহাল মহলের এক জনের কথায়, ‘‘ইশান্ত ফিটনেস পরীক্ষায় পাশ করে গিয়েছে ঠিকই। কিন্তু ভুলে গেলে চলবে না যে, ও অনেক দিন ম্যাচের মধ্যে নেই। এ ভাবে ফিরে এসেই সরাসরি টেস্ট ম্যাচে নেমে পড়া সহজ নয়। তার উপর ভারত থেকে দীর্ঘ বিমান যাত্রা করে ও নিউজ়িল্যান্ডে পৌঁছবে। অনেকটা সময়ের তফাত রয়েছে দু’দেশের মধ্যে।’’ তাঁর কথাবার্তা শুনে মনে হচ্ছে, ইশান্ত নিউজ়িল্যান্ডে পৌঁছে গেলেও প্রথম টেস্টেই হয়তো তাঁকে নামানোর ঝুঁকি না-ও নিতে পারে ভারতীয় দল। এমনিতেই যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং উমেশ যাদবের সঙ্গে প্রস্তুতি ম্যাচে এ দিন ভাল করেছেন নবদীপ সাইনি। দিল্লির তরুণ পেসার এই মুহূর্তে দেশের মধ্যে সব চেয়ে জোরে বল করছেন। সাদা বলের পরীক্ষায় মোটামুটি উত্তীর্ণ হয়েছেন। টেস্ট ম্যাচে প্রয়োজন হলে সাইনির কথা ভাবা যেতেই পারে। 

রঞ্জি ট্রফিতে বিদর্ভের বিরুদ্ধে খেলতে নেমে ডান পায়ের পাতায় চোট লেগেছিল ইশান্তের। ‘গ্রেড থ্রি টিয়ার’ ধরা পড়েছিল তাঁর। মনে করা হচ্ছে, প্রথম টেস্টে সম্ভব না হলেও ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু দ্বিতীয় টেস্টের জন্য প্রথম একাদশে তাঁকে রাখার কথা ভাবা হতে পারে। ধরেই নেওয়া হচ্ছে, নিউজ়িল্যান্ডে ঘাসের এবং প্রাণবন্ত পিচে কোহালিদের ফেলতে চাইবে। প্রস্তুতি ম্যাচেও সে রমকই ইঙ্গিত পাওয়া গিয়েছে। তখন ভারতীয় পেস ব্যাটারিকেও তৈরি রাখতে হবে। সেই কারণেই তড়িঘড়ি ইশান্তকে নিয়ে যাওয়া হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন