Advertisement
২৬ এপ্রিল ২০২৪

পাহাড় জয় করে ফের শীর্ষ স্থানে সুনীলেরা

অনেক দিন পরে ইন্ডিয়ান সুপার লিগের শীর্ষে উঠে এল সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি। গতবারের চ্যাম্পিয়নরা অবশ্য সবার উপরে গেল ওই দুই দলের থেকে একটি করে বেশি ম্যাচ খেলে।

দুরন্ত: গোলের পরে উচ্ছ্বাস সুনীলের। বুধবার গুয়াহাটিতে। আইএসএল

দুরন্ত: গোলের পরে উচ্ছ্বাস সুনীলের। বুধবার গুয়াহাটিতে। আইএসএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০৪:৫৬
Share: Save:

আন্তোনিয়ো হাবাসের দল চলে গেল তিন নম্বরে। এফসি গোয়া নেমে গেল দু’য়ে।

অনেক দিন পরে ইন্ডিয়ান সুপার লিগের শীর্ষে উঠে এল সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি। গতবারের চ্যাম্পিয়নরা অবশ্য সবার উপরে গেল ওই দুই দলের থেকে একটি করে বেশি ম্যাচ খেলে। পাহাড়ে গিয়ে জন আব্রাহামের নর্থ ইস্ট-কে হেলায় হারালেন উদান্ত সিংহেরা। বিরতিতে ম্যাচ গোলশূন্য থাকার পরে কার্লোস কুদ্রতের দল গোলের সুযোগ পায় পেনাল্টি থেকে। জুনানের শট হাতে লাগে নর্থ ইস্টের রিদিম তালাংয়ের। রেফারি পেনাল্টি দেন। শুভাশিস রায়চৌধুরীকে সহজেই হার মানান সুনীল।

বেঙ্গালুরুর পরের গোলটি হয় ৮১ মিনিটে। এরিক পারতালুর বল তুলে দিয়েছিলেন অ্যালবার্ট সারেনকে। অফসাইড ভেবে দাঁড়িয়ে যায় রবার্ট জেরিমির রক্ষণ। স্পেনীয় ডিফেন্ডার সারেনের হেডে গোল করতে অসুবিধা হয়নি। আসলে, উদান্ত সিংহকে দেখে অফসাইডে দাঁড়িয়ে আছেন বলে ধরে নিয়েছিলেন নর্থ ইস্টের খেলোয়াড়েরা। কিন্তু গোলের ক্ষেত্রে তাঁর কোনও ভূমিকা নেই বলে গুরুত্ব দেননি রেফারি।

সুনীল ছেত্রী ছাড়া কেউ গোলের মধ্যে নেই বলে ম্যাচের আগে আফসোস করছিলেন বেঙ্গালুরুর স্পেনীয় কোচ। এ দিন জেতার পরেও তাঁর আশঙ্কা থেকেই গোল। উদান্ত বা আশিক কুর্নিয়ান— দু’জনই গোল পাননি। তাঁদের বিরতির পরে তুলেও দেন সুনীলদের কোচ। আর নর্থ ইস্টের হাল খুবই খারাপ। এটিকে-র কাছে হারের পরে বেঙ্গালুরুর কাছেও হারল তারা। যার প্রধান কারণ, দলের এক নম্বর স্ট্রাইকার আসামোয়া গিয়ানের চোট। ঘানার এই ফুটবলার তিন ম্যাচে তিন গোল করার পরেই চোট পেয়েছেন। ফলে গোল করার লোকের অভাব পাহাড়ের দলটিতে।

কার্ল হিরিংস ও মিসলাভ কোমারোস্কির মতো বিদেশি রক্ষণের ফুটবলার থাকার জন্যই তারা সুনীলদের আটকে রেখেছিল বিরতি পর্যন্ত। তার পরে বেঙ্গালুরু চাপ বাড়াতেই সমস্যায় পড়ে যায় নর্থ ইস্ট। বেঙ্গালুরুর জুরান ম্যাচের সেরার পুরস্কার পান। সুনীল ছেত্রীদের এর পরের ম্যাচ কলকাতায় ২৫ ডিসেম্বর এটিকে-র সঙ্গে। বড়দিনে যুবভারতীতে ম্যাচ করার ব্যাপারে ইতিমধ্যেই আপত্তি জানিয়েছে পুলিশ। আই লিগের ডার্বি বন্ধের পরে ওই ম্যাচ হয় কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ISL 2019 Bengaluru FC Odisha FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE