Advertisement
০৮ মে ২০২৪
Sports News

২০০ উইকেট নিয়ে রেকর্ড ঝুলন গোস্বামীর

পঞ্চম ওভারে লরা উলভার্টের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই এই রেকর্ড তৈরি করলেন তিনি। এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ৩০২ রানের বিরাট ইনিংস খেলেন ভারতের মেয়েরা।

ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র।

ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কিম্বারলে শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:০৮
Share: Save:

সর্বোচ্চ আন্তর্জাতিক উইকেট ছিল তাঁরই দখলে। এ বার ২০০ উইকেটেরও মালকিন হলেন ঝুলন গোস্বামী। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় রয়েছে ভারতীয় মহিলা দল। প্রথম ওয়ান ডে জিতে দ্বিতীয় ওয়ান ডে খেলতে নেমেই নতুন রেকর্ডে গড়ে ফেললেন বাংলার মেয়ে। তিনিই প্রথম মহিলা ক্রিকেটার যাঁর দখলে এল ২০০ উইকেট।

পঞ্চম ওভারে লরা উলভার্টের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই এই রেকর্ড তৈরি করলেন তিনি। এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ৩০২ রানের বিরাট ইনিংস খেলেন ভারতের মেয়েরা। সেঞ্চুরি করেন মন্ধনাও। ১৩৫ রানের ইনিংস খেলেন তিনি। জোড়া হাফ সেঞ্চুরিও আসে ভারতের ব্যাটিংয়ে।

এই বিরাট রানের লক্ষ্যে পৌঁছনোটা সহজ ছিল না দক্ষিণ আফ্রিকার জন্য। একা অনেকটা লড়লেন ওপেনার লি। ভারতের হয়ে প্রথম উইকেটটিই তুলে নেন ঝুলন। আর সেই উইকেটেই লেখা হয়ে যায় নতুন রেকর্ড। ভারতীয় বোলিংয়ের সামনে লড়াই দিতে ব্যর্থ দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE