• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুনীলদের হারাতে জনের ভরসা দর্শক

BFC
মহড়া: আইএসএল সেমিফাইনালের আগের দিন গুয়াহাটিতে প্রস্তুতিতে মগ্ন সুনীল ছেত্রীরা। পিটিআই

Advertisement

ফুটবল নিয়ে জনপ্রিয়তা তুঙ্গে। কিন্তু ইন্ডিয়ান সুপার লিগে এর আগের চার বার প্লে-অফে খেলা হয়নি জন আব্রাহামের দল নর্থইস্ট ইউনাইটেড এফসি। বিপক্ষ বেঙ্গালুরু এফসি। 

ঘরের মাঠ সরুসজাই স্টেডিয়ামে যে ম্যাচের আগে নর্থইস্ট ইউনাইটেড মালিক জন আব্রাহাম এক ভিডিয়ো বার্তায় আবেদন রেখেছেন মাঠ ভরিয়ে তাঁর দলকে সমর্থনের। তাঁর কথায়, ‘‘পাঁচ বছরে এই প্রথম বার সেমিফাইনাল প্লে-অফে উঠেছি আমরা। এতেই সন্তুষ্ট হতে চাই না। আইএসএল ট্রফিটা এ বার জিততেও চাই। এটাই এ বার ঘরের মাঠে আমাদের শেষ ম্যাচ। তাই দলের দ্বাদশ ব্যক্তি হিসেবে আপনার প্রিয় দল নর্থইস্ট ইউনাইটেডকে সমর্থন করতে মাঠে আসুন।’’ 

এ বারের আইএসএলে লিগ পর্বে ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু এফসি ছিল শীর্ষ স্থানে। অন্য দিকে, নর্থস্ট ইউনাইটেড ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ছিল চতুর্থ স্থানে।

ঘরের মাঠে প্রথম পর্বের সেমিফাইনাল ম্যাচের আগে নর্থইস্ট ইউনাইটেডের কোচ এলকো শাতোরি বলছেন, সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি ভারতের সেরা দল। কাজেই বৃহস্পতিবার সেমিফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই অপেক্ষা করছে। সঙ্গে চিন্তা ব্যক্ত করেছেন তাঁর প্রথম দল গড়া নিয়ে। শাতোরির কথায়, ‘‘আমার হাতে ১৬ জন ফুটবলার রয়েছে। কার্ড সমস্যায় কয়েক জনকে পাচ্ছি না। তাই ঘরের মাঠে খেলছি বলে কোনও বাড়তি সুবিধা নেই আমাদের। বেঙ্গালুরু দেশের সেরা দল। কাজেই ভাল ফুটবলারদের মোকাবিলা করতে হবে। তার জন্য আমরা তৈরি।’’ শাতোরি সঙ্গে যোগ করেন, ‘‘যাদের পাচ্ছি, তাদের নিয়েই লড়াই করব। ৪-৪-২ ডায়মন্ডেই খেলব আমরা।’’ জয়ের জন্য শাতোরি তাকিয়ে ফরাসি ফুটবলার বার্থেলোমিউ ওগবেচে, রওলিন বর্জেসদের দিকে।

অন্য দিকে, সুনীল ছেত্রী, মিকু, উদান্ত সিংহেরা মুখিয়ে অ্যাওয়ে ম্যাচে জিতে বেঙ্গালুরু শিবিরকে চাপে ফেলতে। যদিও তাঁদের কোচ কার্লেস কুয়াদ্রাত প্রথম পর্বের এই ম্যাচের আগে সংযত। তিনি বলছেন, ‘‘আমাদের প্রথম লক্ষ্য ছিল প্লে-অফে পৌঁছানো। এ বার লক্ষ্য ফাইনাল খেলা। কিন্তু মাথায় রাখতে হবে, সামান্য একটু ভুলেই কিন্তু ম্যাচ আমাদের হাত থেকে বেরিয়ে যেতে পারে। তাই নর্থইস্টের বিরুদ্ধে দুই পর্বেই আমাদের ভুল করা চলবে না।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমাদের দলে অভিজ্ঞতা বিপক্ষের চেয়ে বেশি। তা ছাড়া ওরা আমাদের এ বার হারাতে পারেনি। এটাই দলের আত্মবিশ্বাস বাড়াচ্ছে।’’ 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন