পাকিস্তানের বিরুদ্ধে আগামী মাসে ডেভিস কাপের টাইয়ে নিরাপত্তা নিয়ে উদ্বেগ রয়েছে ভারতের। যে বিষয়ে এখন আলোচনা চলছে আন্তর্জাতিক টেনিস সংস্থার (আইটিএফ) ডেভিস কাপ কমিটির। 

গত সপ্তাহে এআইটিএ লিখিত ভাবে জানিয়েছিল আইটিএফকে, টাই কোনও নিরপেক্ষ কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হোক বা কয়েক মাসের জন্য পিছিয়ে দেওয়া হোক। যত দিন না ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক অস্থিরতা কমছে। এর পরে ঠিক হয় এআইটিএ এই বিষয়ে সোমবার আইটিএফ-এর নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে আলোচনা করবে। সেটা অবশ্য হয়নি। আইটিএফ তার পরে বলে দেয়, এই বিষয়ে এ বার আট সদস্যের ডেভিস কাপ কমিটি আলোচনা করবে। 

এআইটিএ সচিব হিরণ্ময় চট্টোপাধ্যায় সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘কমিটির  সদস্যরা বিশ্বের বিভিন্ন প্রান্তের। তাই সবার জন্য একটা সুবিধেমতো সময় ঠিক করে এই বিষয়ে আলোচনা হবে। এর পরে ওরা আমাদের সিদ্ধান্ত জানাবে। আমরা ইতিবাচক সিদ্ধান্তই আশা করছি। যদি ব্যাপারটার গুরুত্বই না থাকত, তা হলে আলোচনা হত কেন?’’

১৪ ও ১৫ সেপ্টেম্বর হওয়ার কথা রয়েছে এই টাই। যে জন্য ছয় সদস্যের ভারতীয় দলও ঘোষণা করে দিয়েছে এআইটিএ। দলের নন প্লেয়িং ক্যাপ্টেন মহেশ ভূপতি। তবে ভারতীয় খেলোয়াড়েরা ইসলামাবাদে যাওয়ার আগে চেয়েছিল নিরাপত্তা যেন নিশ্চিত করা হয়।